রবিবার ২৩ জানুয়ারি, ২০২২ | ৯ মাঘ, ১৪২৮

রাষ্ট্রীয় সফরে ঢাকায় ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট  

রাষ্ট্রীয় সফরে ঢাকায় ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস

ঢাকা: ফিলিস্তিনের প্রেসিডেন্ট হিসেবে প্রথম রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন মাহমুদ আব্বাস। তিনদিনের সফরে বুধবার বিকেলে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিমান বন্দরে মাহমুদ আব্বাসকে স্বাগত জানান। তাকে ফুল দিয়ে বরণ করে নেয় দুটি শিশু। সেই সঙ্গে আব্বাসের সম্মানে বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ২১ বার তোপধ্বনি দেয়া হয় এবং তিন বাহিনীর সুসজ্জিত একটি দল গার্ড অব অনার দেয়।


সফরে মাহমুদ আব্বাসের সঙ্গে রয়েছেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি, প্রধান বিচারপতি মাহমুদ আল-হাব্বাস, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রুদিনেহ, কূটনৈতিক বিষয়ক উপদেষ্টা মাজিদ আল খালিদিসহ সামরিক-বেসামরিক শীর্ষ কর্মকর্তারা।

এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, পররাষ্ট্র সচিব শহিদুল হক, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, আইজিপি একেএম শহীদুল হক, রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া এবং তিন বাহিনীর প্রধান।


পরে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মোটর শোভাযাত্রা সহকারে মাহমুদ আব্বাসকে লা মেরিডিয়ান হোটেলে নিয়ে যাওয়া হয়। সফরকালে সেখানেই থাকবেন তিনি।

উল্লেখ্য, ফিলিস্তিনের প্রেসিডেন্ট হিসেবে এটা বাংলাদেশে তার প্রথম রাষ্ট্রীয় সফর হলেও গত বছরের ফেব্রুয়ারিতে জর্ডান থেকে জাপান যাওয়ার পথে তিনি ঢাকায় কয়েক ঘণ্টা যাত্রাবিরতি করেছিলেন। দেশটির মুক্তিসংগ্রামের অবিসংবাদিত নেতা ইয়াসির আরাফাতও বেশ কয়েকবার বাংলাদেশ সফর করেছেন।


সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৫৮ অপরাহ্ণ | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত