রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

রাজনগরে পুষ্টি সমন্বয় কমিটির সভা

রাজনগর প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট  

রাজনগরে পুষ্টি সমন্বয় কমিটির সভা

মৌলভীবাজারের রাজনগরে খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন এ প্রতিপাদ্য নিয়ে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৯ ডিসেম্বর উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী আক্তারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খান,ভাইস চেয়ারম্যান আলাল মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী,রাজনগর সরকারি কলেজের অধ্যক্ষ জিলাল উদ্দিন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালী দাশ,কৃষি অফিসার শাহেদুল ইসলাম ইউপি চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ ছালেক, রাজনগর প্রেসক্লাবের সদস্য আহমদউর রহমান ইমরান, সূচনা প্রকল্পের কাজী আলম, আনিছুর রহমান, মো. আবু বকর, মো. ইমরান মিয়া, সপন কুমার নাইডু সহ উপজেলার বিভিন্ন সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


সভায় জানানো হয়, উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন গ্রামের দরিদ্র ও অতি দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও পুষ্টি ঘাটতি পূরণের জন্য এই প্রকল্প বাস্তবায়নে সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিজ (সিএনআরএস) কাজ করছে।

যুক্তরাজ্য সরকারের ইউকেএইড ও ইউরোপিয়ান ইউনিয়নের যৌথ অর্থায়নে সেভ দ্যা চিল্ড্রেনের নেতৃত্বে প্রকল্প বাস্তবায়নে কারিগরি সহায়তা করছে ওয়ার্ল্ড ফিস, হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও আইডিই-বাংলাদেশ।


মা ও শিশুর পুষ্টি পরিস্থিতি উন্নয়নের মাধ্যমে ২ বছরের কম বয়সী শিশুদের খর্বতার হার কমিয়ে আনার লক্ষ্যে উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৫টিতে কাজ করছে সিএনআরএস। ২০২০ সাল থেকে অন্য ৩টি ইউনিয়নেও এই কার্যক্রম শুরু হবে বলে সভায় জানানো হয়।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:১০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত