সোমবার ২৪ জানুয়ারি, ২০২২ | ১০ মাঘ, ১৪২৮

রাজনগরে আটকে দেয়া হয় বাল্য বিয়ে

রাজনগর প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০২ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

রাজনগরে আটকে দেয়া হয় বাল্য বিয়ে

রাজনগরের মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী মাহমুদা বেগমের বিয়ে ঠিক হয়েছিল একই গ্রামের লিয়াকত মিয়ার সঙ্গে। পুরো দমেই চলছিল বিয়ের আয়োজন।

কিন্তু অসময়ে বিয়ে মেনে নিতে পারছিলনা তার সহপাঠিরা। কী করা যায় এনিয়ে ভাবছিল তারা। সবাই সিদ্ধান্ত নিল বিয়ে ভেঙ্গে দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছেই যেতে হবে তাদেরকে। সেই ভাবা সেই কাজ।


বিদ্যালয় ছুটি শেষে মঙ্গলবার বিকালে মাহমুদার সহপাঠিরা রাজনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরিফুল ইসলামের কার্যালয়ে যায়। ইউএনওর কাছে বিষয়টি খুলে বলে তারা। মাহমুদার অমতে বিয়ের প্রস্তুতি শেষ করা হয়েছে বলে তারা ইউএনওকে জানায়।

এতেই মাহমুদার বিয়েতে বাঁধ সাধে উপজেলা প্রশাসন। আটকে দেয়া হয় অপরিনত বয়সে মাহমুদার বিয়ে।


বিয়ের বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে মুছলেকা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার। ইউপি চেয়ারম্যান দৌযান খয়রুল মজিদ সালেক এবং ৩নং ওয়ার্ডের সাবেক ও বর্তমান দুই ইউপি সদস্যকে নিয়ে বাল্য বিয়ে আটকাতে পেরে উপজেলা নির্বাহী

অফিসার মোহাম্মদ শরিফুল ইসলাম বলেন, মাহমুদার সহপাঠিরা সাহসিকতা দেখিয়েছে। ওরা আমার কাছে বিষয়টি খুলে বলায় আমি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে পেরেছি।


তিনি আরো বলেন, এভাবে স্কুলের মেয়েরা যদি সচেতন হয়, তাদের আশেপাশের বাল্য বিয়ের খবর বিদ্যালয়ের শিক্ষক বা প্রশাসেন নজরে আনে, তাহলে দ্রুত ব্যবস্থা নেয়া যাবে। কমবে এর প্রকুপ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:০৪ পূর্বাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত