বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

রংপুরে পরিত্যক্ত ইটভাটা থেকে ৪ জেএমবি প্রেপ্তার: ৭ দিনের রিমান্ডে

রংপুর জেলা সংবাদদাতা,সংবাদমেইল২৪.কম | রবিবার, ০৬ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

রংপুরে পরিত্যক্ত ইটভাটা থেকে  ৪ জেএমবি প্রেপ্তার: ৭ দিনের রিমান্ডে

রংপুর: জেলার চন্দনপাট শাহবাজপুর এলাকার একটি পরিত্যক্ত ইটভাটা থেকে গ্রেপ্তার হওয়া চার জেএমবি সদস্যকে সাত দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

রোববার রংপুর সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিউল আলমের আদালত সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে পুলিশ তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে।


ওই চার জেএমবি সদস্যকে শনিবার রাতে গ্রেপ্তার করে পুলিশ। তারা হলেন- বেলাল হোসেন (৪০), এরশাদ আলম (২৮), আশরাফুল আলম (২০) ও আল আমিন (২০)। এর মধ্যে বেলালের বাড়ি রংপুরের পীরগাছার দুর্গাপুরে। বাকি তিনজনের বাড়ি পীরগাছার পশুয়া টাঙ্গাইলপাড়া গ্রামে। বেলাল হোসেন জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি সাদ্দাম হোসেনের ‘দীক্ষাগুরু’ বলে জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার।

পুলিশ সুপার মিজানুর রহমান রোববার দুপুরে তার সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, “জাপানী নাগরিক হোশি কুনিও হত্যার পর এই অঞ্চলের জেএমবি সদস্যরা গা ঢাকা দেয়। আমাদের কাছে খবর ছিল জেএমবি সদস্যরা আবারো সক্রিয় হচ্ছে। এরই মধ্যে শনিবার রাতে জেএমবি সদস্যরা নগরীর শাহবাজপুর এসএমবি ইটের ভাটায় বড়ধরনের নাশকতার পরিকল্পনার জন্য প্রস্তুতি নিতে থাকে।”


খবর পেয়ে শনিবার রাত ৩টার দিকে সেখানে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশকে লক্ষ্য করে জেএমবি সদস্যরা ককটেল ছুঁড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে ৫ রাউন্ড গুলি ছোঁড়ে। এঘটনায় এসআই মাসুদ রানা, মামুনুর রশিদ, কনেস্টবল সদস্য আসাদ ও আব্দুল খালেক আহত হন। এক পর্যায়ে জেএমবি সদস্যদের গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। আহত পুলিশ সদস্যদের রাতেই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য হয় বলে জানান এসপি।

এসপি জানান, গ্রেফতারকৃতরা হোশি কুনিও মামলার আসামি নয়। তবে তারা ওই ঘটনার সঙ্গে জড়িত ছিল কিনা তা তদন্তের পর জানা যাবে।


তিনি আরো জানান, এদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সন্ত্রাস ও নাশকতা, অস্ত্র এবং বিস্ফোরক আইনে তিনটি মামলা করেছে।

প্রসঙ্গত, গতবছর ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় রংপুর মহানগরীর উপকণ্ঠ কাউনিয়া উপজেলার কাচু আলুটারী এলাকায় দুর্বৃত্তদের গুলিতে খুন হন হোশি। এ ঘটনায় কাউনিয়া থানার ওসি বাদী হয়ে অজ্ঞাত তিন ব্যক্তির নামে মামলা করে।

সংবাদেমইল২৪.কম/বা/নাশ

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৪৮ অপরাহ্ণ | রবিবার, ০৬ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত