বৃহস্পতিবার ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮

যুব এশিয়া কাপ চ্যাম্পিয়ন আফগানিস্তান

ক্রীড়া প্রতিবেদক,সংবাদমেইল২৪.কম | সোমবার, ২০ নভেম্বর ২০১৭ | প্রিন্ট  

যুব এশিয়া কাপ চ্যাম্পিয়ন আফগানিস্তান

এশিয়ার অন্যতম সেরা ক্রিকেট পরাশক্তি ভারত, পাকিস্তান ও বাংলাদেশের মতো দলগুলোকে পেছনে ফেলে যুব এশিয়া কাপ জিতে নিয়েছে আফগানিস্তান। আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের আগমনের জানান দিলো আফগান যুবারা।

রোববার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে পাকিস্তানকে ১৮৫ রানে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে যুদ্ধ বিধ্বস্ত দেশটি।


মালয়েশিয়ার কুয়ালালামপুরের কিনকারা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন আফগানদের দুই ওপেনার রহমতউল্লাহ ও ইব্রাহিম জারদান। দু’জনে মিলে গড়েন ৬১ রানের জুটি। তাদের ৬১ রানের ওপেনিং জুটি ভাঙ্গেন মোহাম্মদ মুসা। ৫ চার আর এক ছয়ে ৫৫ বলে ৪০ করেন রহমতউল্লাহ। দলীয় ৯১ রানে ব্যক্তিগত ৩৬ করে ফিরে যান আরেক ওপেনার ইব্রাহিম।
এরপর দারুইশ রাসুলের সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন উইকেট রক্ষক ইকরাম আলি। ব্যক্তিগত ১৮ রান করে ফিরে যান রাসুলের। একপাশ আগলে রেখে খেলতে থাকেন ইকরাম আলি। তবে অন্যপাশে শুরু হয় ব্যাটারদের আসা যাওয়ার মিছিল। এরই মধ্যে শতক তুলে নেন ইকরাম। ১১৩ বলে ১০৭ করে অপরাজিত থাকেন তিনি। নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৪৮ রান সংগ্রহ করে আফগান অনূর্ধ্ব ১৯ দল। পাকিস্তানের হয়ে তিনটি উইকেট নেয় মোহাম্মদ মুসা। এছাড়া দুটি উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি।

জবাবে ব্যাট করতে মুজিব আর কায়েসের বোলিং তোপে শুরু থেকে আসা যাওয়ার মধ্যে থাকে পাকিস্তানি ব্যাটসম্যানরা। দলীয় ১১ রানে বিদায় নেন দুই ওপেনার। মাত্র দু’জন পেরিয়েছেন দুই অংকের কোটা।
মোহাম্মদ তাহার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ১৯ রান। অধিনায়ক হাসান খান এর ব্যাট থেকে আসে ১০ রান। এরপর মাত্র ৬৩ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ১৮৫ রানের বিশাল ব্যবধানে হেরে বসে লজ্জায় ডুবে তারা।


সাত ওভার এক বল করে ১৩ রান দিয়ে পাঁচ উইকেট নেন মুজিব। অপরদিকে ছয় ওভার বল করে আঠার রান খরচ করে কায়েস আহমেদ নেন তিন উইকেট। ম্যাচসেরা হয়েছেন সেঞ্চুরিয়ান ইকরাম আলি।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ২০ নভেম্বর ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত