সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

যুক্তরাষ্ট্রে মিউজিক ফেস্টিভালে ভিড়ের চাপে নিহত ৮

অনলাইন ডেস্ক : | শনিবার, ০৬ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রে মিউজিক ফেস্টিভালে ভিড়ের চাপে নিহত ৮

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি গানের অনুষ্ঠানে পদদলিত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো অনেকেই। স্থানীয় সময় গত ৫ নভেম্বর শুক্রবার রাতে টেক্সাস অঙ্গরাজ্যের হস্টনে শহরে অনুষ্ঠানের প্রথম দিন মানুষের প্রচণ্ড ভিড়ে এ ঘটনা ঘটে।
হিউস্টন শহরের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান নির্বাহী স্যামুয়েল পেনা বলেন, শুক্রবার সন্ধ্যা থেকে কনসার্ট শুরু হয়। তারপর রাত ৯টার দিকে মঞ্চে ওঠেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ট্র্যাভিস স্কট। তিনি মঞ্চে উঠে সঙ্গীত পরিবেশন শুরুর পরই তাকে কাছ থেকে দেখার জন্য মঞ্চের দিকে ছুটে আসা শুরু করেন কনসার্টে উপস্থিত দর্শক শ্রোতারা।
প্রথমে গান থামিয়ে তাদের শান্ত হওয়ার আহ্বান জানান ট্র্যাভিস স্কট। কিন্তু তাতে তেমন কাজ না হওয়ায় এক পর্যায়ে শো সম্পূর্ণ বন্ধের ঘোষণা দিয়ে উৎসুক দর্শক শ্রোতাদের নিয়ন্ত্রণের জন্য নিরাপত্তা কর্মকর্তাদের সহযোগিতার আহ্বান জানান তিনি।
ইমার্জেন্সি কর্মকর্তারা জানান, একটি বড় জনসমুদ্র মানুষদের সামনের দিকে চাপ দিতে থাকলে হট্টগোলের সৃষ্টি হয়। ট্রাভিস স্কটের অ্যাস্ট্রোওয়ার্ল্ড ফেস্টিভালে এই দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১১ জনের কার্ডিয়াক এরেস্ট হয়েছে এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে আরো আটজনের। মিউজিক ভেস্টিভালটিতে ৫০ হাজার মানুষ অংশ নেয়। এদের মধ্যে ৩০০ জন কাটাছেঁড়াসহ বিভিন্ন ধরণের আঘাত পেয়েছেন।
স্থানীয় রাজনীতিবিদ ও কাইন্টি জাজ লিনা হিডালগো এটিকে মর্মান্তিক রাত বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেন, ‘আমাদের হৃদয় চূর্ণবিচূর্ণ হয়ে গেছে। এই উৎসবগুলোতে মানুষ আনন্দ করতে যায় ও নিজেদের সুখস্মৃতি বাড়াতে চায়। এসব ইভেন্টে যেয়ে কেউ মারা যেতে চায় না’। হোস্টন ফায়ার চিফ স্যামুয়েল পেনা বলেন, একটি ভিড় পিছন থেকে মানুষদের সামনে ধাক্কা দিতে শুরু করে। এই সময় আগত দর্শনার্থীরা আতঙ্কগ্রস্ত হয়ে পরে। এক সময় হুড়োহুড়ি শুরু হয় এবং মানুষজন আহত হতে থাকে। এই ঘটনায় ফেস্টিভালের দ্বিতীয় দিন বাতিল করে দেওয়া হয়।

 


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:২৭ অপরাহ্ণ | শনিবার, ০৬ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত