সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

যুক্তরাষ্ট্রের ৪০০ ধনী ব্যক্তির তালিকাতে নেই ট্রাম্প

সংবাদমেইল ডেস্ক | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রের ৪০০ ধনী ব্যক্তির তালিকাতে নেই ট্রাম্প

একেবারেই ভালো সময় যাচ্ছে না যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। গত বছরের শেষে হারিয়েছেন প্রেসিডেন্ট পদ। তারপর ক্যাপিটল-তাণ্ডবে উস্কানির অভিযোগে অভিযুক্ত হওয়া। আর এবার দেখা গেল ‘ফোর্বস’ প্রকাশিত যুক্তরাষ্ট্রের ৪০০ ধনী ব্যক্তির তালিকাতেও ঠাঁই হয়নি তার।২৫ বছরে এই প্রথম এ তালিকা থেকে বাদ গেলেন সাবেক আলোচিত এ প্রেসিডেন্ট। তবে ট্রাম্পের এই ‘পতনে’ বিস্মিত নয় ওয়াকিবহাল মহল। গত বছরের তালিকাতেও তার নাম ছিল একেবারে নিচের দিকে। ৩৩৯ নম্বরে রাখা হয়েছিল ট্রাম্পকে। ফলে তালিকা থেকে একেবারে বাদ পড়ে যাওয়ার ইঙ্গিত তখন থেকেই ছিল।

কিন্তু কেন হঠাৎ এই অবস্থা ৭৫ বছরের রিয়েল এস্টেট মোঘলের? প্রেসিডেন্ট পদ হারানোর সঙ্গে অবশ্য এর কোনো সম্পর্ক নেই। করোনাভাইরাস শুরুর সময় থেকেই তার সম্পত্তি একেবারেই ‘স্থবির’ হয়ে পড়ে। একই সমস্যা হয়েছিল অন্য ব্যবসায়ীদেরও। কিন্তু তারা নিজেদের ব্যবসাকে অন্যদিকে স্থানান্তরিত করেছিলেন।

সেই সুযোগ ছিল ট্রাম্পেরও সামনে। কিন্তু তেমন সিদ্ধান্ত নিতে পারেননি সাবেক মার্কিন প্রেসিডেন্ট। সেই অদূরদর্শিতার পরিণামই এখন তাকে ভুগতে হচ্ছেই বলে মনে করা হচ্ছে।


‘ফোর্বস’-এর মতে, পাঁচ বছর আগে ডোনাল্ড ট্রাম্পের সামনে সবচেয়ে ভালো সুযোগ এসেছিল অন্য খাতে বিনিয়োগ করার। কিন্তু তিনি তা করেননি। পরে প্রেসিডেন্ট হয়ে যাওয়ার ফলে স্বার্থের সংঘাতজনিত বিষয়ে আরও সাবধানে পা ফেলতে হচ্ছিল তাকে। নিজের ‘স্থবির’ সম্পত্তি বেচতে নারাজ ট্রাম্পকে এর ফলে দুই বিলিয়ন ডলারের ক্ষতির মুখে পড়তে হয়। আর তার ফলশ্রুতিই এবার মার্কিন মুলুকের ধনকুবেরদের তালিকায় ঠাঁই হল না তার।

উল্লেখ্য, কয়েকদিন আগেই টুইটার কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হতে দেখা গিয়েছিল ট্রাম্পকে। টুইটারের বিরুদ্ধে তার অভিযোগ ছিল, তালেবানকে নিয়মিত টুইট করতে দেয়, কিন্তু আমাকে টুইট করতে দেয় না। আমার উপরই যত নিষেধাজ্ঞা।


সূত্র: বিবিসি, সংবাদ প্রতিদিন

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:৪৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত