শনিবার ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১

যুক্তরাজ্যের ‘লাল তালিকা’ থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার

সংবাদমেইল ডেস্ক | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

যুক্তরাজ্যের ‘লাল তালিকা’ থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার

যুক্তরাজ্যে ভ্রমণের ‘রেড লিস্ট’ থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করা হয়েছে। স্থানীয় সময় ২২ সেপ্টেম্বর বুধবার ভোর ৪টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যুক্তরাজ্যের পরিবহনসচিব গ্রান্ট শাপস শুক্রবার এ ঘোষণা দিয়েছেন। এই সিদ্ধান্তের ফলে দেশটিতে ভ্রমণের ক্ষেত্রে বাংলাদেশি নাগরিকদের আর ১০ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হবে না। বাংলাদেশ ছাড়াও আরও সাতটি দেশকে রেড লিস্ট থেকে বাদ দেওয়া হয়েছে। সেগুলো হলো- তুরস্ক, পাকিস্তান, মালদ্বীপ, মিশর, শ্রীলঙ্কা, ওমান ও কেনিয়া।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ক্রমাগত ও কার্যকর কূটনৈতিক প্রচেষ্টার ফলে এ ইতিবাচক ফলাফল এসেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুক্তরাজ্যের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ভ্রমণকারীদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তবে যুক্তরাজ্য অনুমোদিত দুই ডোজ করোনার টিকা দেওয়া থাকতে হবে।

এছাড়া দেশটিতে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা এর আগে একটি কোভিড-১৯ প্রি-ডিপার্চার পরীক্ষা এবং একটি কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে।

যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের ওয়েবসাইটে দেওয়া তথ্যমতে তাদের অনুমোদিত করোনার টিকাগুলো হলো মডার্না, অক্সফোর্ড–অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার–বায়োএনটেক ও জনসন।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৪৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত