বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

যারা মনগড়াভাবে দ্বীন পালন করছে তারা জাহান্নামে যাবে- হুছামুদ্দীন ফুলতলী

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০৪ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

যারা মনগড়াভাবে দ্বীন পালন করছে তারা জাহান্নামে যাবে- হুছামুদ্দীন ফুলতলী

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেন, মুমিনদের পথ ছেড়ে যারা মনগড়াভাবে দ্বীন পালন করছে তারা জাহান্নামে যাবে। মুমিনের প্রতিটি কথা বলা ও কাজ করার পূর্বে ভাবতে হবে সেটা দ্বীনের বিপক্ষে যায় কি না। রাসূলের সুন্নাতের বিপরীতে যায় কি না।

খিস্ট্রীয় নববর্ষ উপলক্ষে থার্টি ফার্স্ট নাইটের অশ্লীল আয়োজনের বিরোধীতা করে তিনি বলেন, মুসলমানের সন্তানরা থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে গান-বাজনা ও বেহায়াপনায় শরীক হচ্ছে। পশ্চিমা ইহুদী-খ্রিস্টানদের সংস্কৃতিকে অনুসরণ করে বার্থ ডে পার্টি করছে। অন্যদিকে কিছু ভন্ড পীরাকির নাম করে শরীয়তের অনুসরণ থেকে দূরে থাকছে। তারা নিজেরা গোমরাহিতে লিপ্ত ও অনুসারীদের গোমরাহ বানাচ্ছে।


তিনি সালাফিদের সম্পর্কে বলেন, এরা মুমিনদের পথ ছেড়ে নিজেদের জন্য মনগড়া পথ বেছে নিয়েছে। পশ্চিম দিকে পা না দিয়ে ঘুমানোকে বোকামি বলছে। ২০ রাকাত তারাবিহর নামাজকে ৮ রাকাতে নামিয়ে আনছে। রাসূলের খান্দানের ফজিলতকে অস্বীকার করছে। রাসূলের প্রশংসা শুনলে কপাল কুচকাচ্ছে।

তিনি দুনিয়াদার আলেমদের সমালোচনা করে বলেন, তারা রাজনীতির খাতিরে, ব্যবসার খাতিরে নাস্তিক ও মুরতাদ এবং ইসলাম বিরোধীতাকারীদের সাথে সম্পর্ক ঘনিষ্ট করছে। দ্বীনের ব্যাপারে উদাসীন রয়েছে। অন্য আরেক দল রয়েছে যারা ইজতেমাকে হজের সাথে তুলনা করছে। এটা পরিস্কার গোমরাহী।


(৩ জানুয়ারি) মঙ্গলবার শাহজালাল (রহঃ) ওয়েলফেয়ার ট্রাস্ট, মৌলভীবাজারের আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মাসব্যাপী দুরুদ শরীফসহ বিভিন্ন খতম শেষে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে একথাগুলো বলেন। সভায় প্রধান অতিথি ছিলেন ভারতের সাইয়্যিদ মোস্তাক আহমদ মাদানী।

শাহজালাল (রহঃ) ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি,মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিজ আলাউর রহমান টিপুর সভপতিত্বে ও সালাহ উদ্দিন ইবনে শিহাব, কাওছার আহমদ এবং ওয়ালিউর রহমান সানীর যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুফতি মাওলানা শামসুল ইসলাম,মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান,আল ইসলাহ কেন্দ্রীয় সদস্য সিরাজুল ইসলাম সিদ্দিকী, মাওলানা আব্দুস সোবহান জিহাদী, মৌলভীবাজার জেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা এম এ আলিম, কুলাউড়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাও. ফজুলল হক খান সাহেদ, আল ইসলাহ নেতা মকবুল হোসাইন খান, প্রিন্সিপাল শফিকুর রহমান, বশির উদ্দিন আহমদ, ইউপি চেয়ারম্যান রানা খান শাহীন, আবু সুফিয়ান আহমদ, সেলিম আহমদ, জেলা পরিষদ সদস্য মামুনুর রশিদ চৌধুরী, হাসান আহমদ জাবেদ, তালামীযের জেলা সভাপতি খন্দকার ওজিউর রহমান আসাদ।


এসময় উপস্থিত ছিলেন আলহাজ মিলাদ হোসেন, মো. ফখরুল ইসলাম, সৈয়দ করম আলী, সৈয়দ ইউনুছ আলী, আলহাজ এখলাছুর রহমান, হাফিয এনামুল হক, মাওলানা আব্দুর রহিম, মুফতি রূহুল আমিন, লিয়াকত হোসাইন, মৌলভীবাজার জেলা জাসদ সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নজরুল, তালামীয জেলা সাধারণ সম্পাদক এম এ জলিল, মোস্তফা আহমদ,জাকির আহমদ জবলু প্রমুখ।

সংবাদমেইল২৪.কম/এমদাদুল/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৫:০৯ অপরাহ্ণ | বুধবার, ০৪ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত