রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

যাদের বিপক্ষে সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ, সময়সূচি দেখুন

স্পোর্টস ডেস্ক : | শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

যাদের বিপক্ষে সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ, সময়সূচি দেখুন

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর বাংলাদেশ দলের সুপার টুয়েলভে উঠার আশা ছেড়ে দিয়েছিলেন অনেকে। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়াল টাইগাররা।

মঙ্গলবার ওমানের বিপক্ষে ২৬ রানে জয় ও বৃহস্পতিবার পাপুয়া নিউগিনিকে ৮৪ রানে উড়িয়ে দিয়ে গ্রুপ বি থেকে সবার আগেই সুপার টুয়েলভ নিশ্চিত করল মাহমুদউল্লাহ বাহিনী।


তবে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন নাকি রানার্সআপ হয়ে মূল পর্বের টিকিট কাটল পিএনজিকে হারানোর পর বিষয়টিনিশ্চিত হওয়া যায়নি।

তখনও অপেক্ষা ছিল আল আমেরাতে একই দিনে (বৃহস্পতিবার) রাত ৮টায় ওমান বনাম স্কটল্যান্ড ম্যাচের ফলাফলের ওপর। কারণ ওমান জিতে গেলে বাংলাদেশের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া কথা।


আর সেই ম্যাচে স্বাগতিকদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড। অর্থাৎ রানার্সআপ হয়ে দ্বিতীয় পর্বে উঠল বাংলাদেশ।

বিশ্বকাপ শুরুর আগে আইসিসি বলেছিল – প্রথম রাউন্ডে বাংলাদেশ ও শ্রীলংকা নিজ নিজ গ্রুপে চ্যাম্পিয়ন হোক বা রানার্সাআপই হোক, সুপার টুয়েলভে টাইগাররা ‘গ্রুপ টু’ এ এবং লঙ্কানরা ‘গ্রুপ ওয়ান’ এ খেলবে।


সে হিসেবে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের পাওয়ার কথা ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ডকে।

কিন্তু বিশ্বকাপ শুরুর পর ভুল শুধরে নেয় আইসিসি। জানায় চ্যাম্পিয়ন ও রানার্সাআপের ভিত্তিতে নির্ধারিত হবে কোন দল কোন গ্রুপে খেলবে।

সে হিসেবে রানার্সাআপ হওয়ায় সুপার টুয়েলভে বাংলাদেশ পাচ্ছে – ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে।

আর স্কটল্যান্ডপাচ্ছে – ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ডকে।

একনজরে সুপার টুয়েলভে বাংলাদেশের খেলার সময়সূচি –

২৪ তারিখে এ – গ্রুপের চ্যাম্পিয়নেরবিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, ভেন্যু শারজাহ। আগামীকালই নির্ধারিত হবে এ গ্রুপ থেকে কে চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে উঠছে।

২৭ অক্টোবর টি-টোয়েন্টির র‌্যাংকিংয়ে এক নম্বর দল ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ, ভেন্যু আবুধাবি। ২৯ অক্টোবর বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা, ভেন্যু শারজাহ। পরের মাসে তথা ২ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে মাহমুদউল্লাহর দল, ভেন্যু আবুধাবি। আর সুপার টুয়েলভের লড়াইয়ে বাংলাদেশের শেষ চ্যালেঞ্জ সেপ্টেম্বরে মিরপুরে নাস্তানাবুদ হওয়া অস্ট্রেলিয়া ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর ভেন্যু দুবাই।

অর্থাৎ সেমিফাইনালে উঠতে না পারলে আগামী ৪ নভেম্বরই শেষ হয়ে যাবে বাংলাদেশের বিশ্বকাপ। আর নকআউটে নাম লেখালে আরও দীর্ঘায়িত হবে কোটি বাংলাদেশির স্বপ্ন।

সবগুলো ম্যাচই হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:২৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত