বুধবার ১০ আগস্ট, ২০২২ | ২৬ শ্রাবণ, ১৪২৯

দগ্ধ শতাধিক বহু নিখোঁজ হাসপাতালে

যাত্রীবাহী লঞ্চে ভয়াবহ আগুন : নিহত ৪১

অনলাইন ডেস্ক : | শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

যাত্রীবাহী লঞ্চে ভয়াবহ আগুন : নিহত ৪১

মাঝ নদীতে যাত্রীবাহী লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪১ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে এ ধরনের হৃদয়বিদারক ঘটনা এই প্রথম। গতকাল (শুক্রবার) দিনভরই দেশবাসী উদ্বেগ, উৎকণ্ঠা নিয়ে নজর রাখছিলেন এ বিভৎস্য ঘটনার দিকে। ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে একটি যাত্রীবাহী লঞ্চে আগুন লেগে শতাধিক যাত্রী দগ্ধ হয়। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন বহু যাত্রী। এর মধ্যে ৪১ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী। এদের মধ্যে চারজন শিশু রয়েছে। লঞ্চটি ঢাকা থেকে বরগুনা যাওয়ার পথে ঝালকাঠির সুগন্ধা নদীর দপদপিয়া এলাকায় আসলে গত বৃহস্পতিবার রাত ৩টার দিকে ইঞ্জিন কক্ষ থেকে আগুন লাগে। যাত্রীদের অভিযোগ, শুক্র ও শনিবার দু’দিন সরকারি বন্ধ থাকায় ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী ছিল লঞ্চে। অগ্নিকাণ্ড থেকে জীবিত ফেরা অনেক যাত্রী অভিযোগ করে বলেন, আগুন লাগার পরও প্রায় ১ ঘন্টা চলছিল লঞ্চটি।
ঢাকা থেকে আট শতাধিক যাত্রী নিয়ে বরগুনা যাচ্ছিল এমভি অভিযান নামে যাত্রীবাহী লঞ্চটি। রাতে ইঞ্জিন কক্ষ থেকে আগুন লাগে। এসময় কেবিনের যাত্রীরা ঘুমিয়ে ছিলেন। লঞ্চটি সদর উপজেলার দিয়াকুল এলাকায় গিয়ে নদীর তীরে নোঙর করে। খবর পেয়ে ঝালকাঠির ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে শতাধিক যাত্রী দগ্ধ হয়। এখন পর্যন্ত ৩৮ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসকর্মীরা। দগ্ধ যাত্রীদের উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতাল ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত হয়ে উদ্ধার কাজে সহযোগিতা করছেন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছেন উদ্ধার কাজে নিয়োজিতরা।
লঞ্চের যাত্রী সাদিকুর রহমান মৃধা জানান, তিনি ঢাকা থেকে বরগুনা ফিরছিলেন। ঝালকাঠি লঞ্চ টার্মিনালের ঠিক আগে গাবখান সেতুর কিছু আগে লঞ্চের পাক ঘর থেকে আগুন লেগে যায়। এরপর সেই আগুন পর্যায়ক্রমে ছড়িয়ে পড়ে পুরো লঞ্চে। রাত তিনটা থেকে আগুন জ্বলতে থাকে। যাত্রীরা অনেকেই নদীতে ঝাঁপিয়ে পড়ে সাঁতরে তীরে উঠতে পেরেছেন। অনেকে হয়তো পারেননি। সাদিকুর রহমান মৃধা নামের এই যাত্রী বলেন, লঞ্চে শিশু, বুড়ো, নারীসহ কমপক্ষে আট শতাধিক যাত্রী ছিল।

সূত্র : ইনকিলাব


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:০৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত