রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রীর সাথে সৌদি আরব রিপোর্টার্স এসোসিয়েশনের মতবিনিময়

সেলিম আহমেদ, সৌদি আরব থেকে: | শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রীর সাথে সৌদি আরব রিপোর্টার্স এসোসিয়েশনের মতবিনিময়

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম মন্ত্রী রেজাউল করিম বলেছেন, কৃষিনির্ভর বাংলাদেশে জাতীয় অর্থনীতির প্রবৃদ্ধি, পুষ্টি নিরাপত্তা এবং দরিদ্রতা নিরসনে প্রাণিসম্পদের অবদান খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের প্রাণিসম্পদ একটি সম্ভাবনাময় ও লাভজনক শিল্প হিসেবে এখন প্রতিষ্ঠিত হয়েছে । সেই সাথে উপযুক্ত প্রযুক্তির উদ্ভাবন এবং সম্প্রসারণ প্রাণিসম্পদ খাতকে আজ কর্মসংস্থান ও গ্রামীণ দারিদ্র্য বিমোচনের একটি অন্যতম প্রধান হাতিয়ারে পরিণত করেছে বাংলাদেশ সরকার। মন্ত্রী মক্কায় বসবাসরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন ।

মন্ত্রী রেজাউল করিম আরো বলেন, দেশের বেকার জনগোষ্ঠী এবং নারীরা প্রাণিসম্পদ পালনে সম্পৃক্ত হয়ে আত্মকর্মসংস্থানের পথ খুঁজে পেয়েছে এখন । বাংলাদেশ আর আগের বাংলাদেশ নয়, দেশ এখন অনেক উন্নত হয়েছে। বাংলাদেশে এখন অনেক কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। তাই প্রবাস থেকে যারা দেশে আসছে তারা কেউই বেকার থাকছেনা। যেকোনো কর্ম করে চলতে পারছে।

গত ৭ অক্টোবর বুধবার মক্কাস্থ বাংলাদেশ হজ মিশনের কনফারেন্স হলে রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের সাংবাদিকদের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রিপোর্টার্স এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সেলিম আহমেদের পরিচালনায় রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সেীদি আরব পশ্চিমাঞ্চলের সভাপতি চ্যানেল আই সৌদি আরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিনের সভাপতিত্বে এই মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ।

বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর হজ মুহাম্মদ জহিরুল ইসলাম, সংগঠনের সহ সভাপতি এবং এটিএন বাংলার ও এটিএন নিউজ সৌদি আরব প্রতিনিধি সাজিদুল ইসলাম, প্রবাস বাংলা টেলিভিশনের সিইও জুনায়েদ আহমেদ, মোহাম্মদ মাইনুদ্দিন, সহ সংগঠন বিভিন্ন সাংবাদিকবৃন্দ ।

মন্ত্রী রেজাউল করিম আরো বলেন, বিশ্বজুড়ে করোনা মহামারির নেতিবাচক প্রভাব থাকা সত্ত্বেও বাংলাদেশে বিদেশি বিনিয়োগ বাড়ছে। ফরেন রেমিট্যান্স বাংলাদেশের অর্থনীতির ভিত তৈরি করছে এবং নানা রকমের সংকট সত্ত্বেও করোনার মধ্যে বাংলাদেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। সারাবিশ্বের বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশ এখন ‘আকর্ষণীয় বিনিয়োগের স্থান’ হিসেবে পরিচিতি পেয়েছে। বাংলাদেশে কীভাবে বিনিয়োগ করা যাবে, প্রবাসে আমাদের বাংলাদেশি যে যেখানে আছেন আপনাদের কাজ সেটা এখন শুধু বিনিয়োগকারীদের সামনে তুলে ধরতে হবে ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:৫৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত