মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

মৌলভীবাজারে ভোট পেতে কৌশলে আজিজ-শাহীন

শরীফ আহমেদ। নিউজ এডিটর। সংবাদমেইল২৪.কম | শনিবার, ২৬ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

মৌলভীবাজারে ভোট পেতে কৌশলে আজিজ-শাহীন

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজারে দুই হ্যাভিওয়েট প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ও এম এম শাহীনকে নিয়ে জেলার জনপ্রতিনিধি ও স্থানীয় সচেতন মহলের মধ্যে ব্যাপক জল্পনা কল্পনা চলছে শেষ পর্যন্ত কে পরবেন  জেলার জনপ্রতিনিধিদের শীর্ষ মুকুট। আর ভোট নিজেদের পক্ষে নিতে যার যার কৌশলে এ দুই সাবেক সংসদ সদস্য  দৌড়ঝাপ শুরু করেছেন।

দুই প্রার্থীর মধ্যে বর্তমান জেলা পরিষদ অনির্বাচিত (প্রশাসক) আলহাজ্ব আজিজুর রহমান জেলা জনপ্রতিনিধিদের শীর্ষ পদ (চেয়ারম্যান) প্রার্থীতা চুড়ান্ত হয়েছে। তিনি ক্ষমতাসীন আ.লীগের মনোনিত প্রার্থী। ইতোমধ্যে নির্বাচনে জয়লাভ করার জন্য তিনি জেলার সকল দলীয় জনপ্রতিনিধিদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন। নিজের পক্ষে ভোট আনতে বিভিন্ন উপজেলা, ইউনিয়ন, পৌরসভায় গিয়ে জনপ্রতিনিধিদের বড় বড় আশার বাণী শোনাচ্ছেন। আর ভোটের পূর্বে এসব অঙ্গিকার কতটুকু বাস্তবায়ন হয় তা জনপ্রতিনিধিরাই ভালো বুঝেন! এদিকে প্রথম দিকে চেয়ারম্যান পদে আজিজুর রহমানের নাম বেশ ভালোই শুর উঠেছিলো।


তবে সাবেক সংসদ সদস্য এম এম শাহীন প্রার্থীতা ঘোষণার পর থেকে অনেকটাই বেকায়দায় রয়েছেন প্রবীণ এ রাজনীতিবীদ।

অপরদিকে মৌলভীবাজার ০২ আসনের সাবেক দুই বারের সংসদ সদস্য ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান মিডিয়া ব্যক্তিত্ব এম এম শাহীন এবারের জেলা পরিষদ নির্বাচনে (স্বতন্ত্র) প্রার্থিতা প্রায় চুড়ান্ত হয়েছে বলে জানা যায়। তিনি সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে জনপ্রিয়তা থাকা সত্বেও কোমর বেঁধে মাঠে নেমেছেন জেলার সকল জনপ্রতিনিধিদের মন জয় করে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হতে। তিনি বিএনপি দলীয় নেতা হিসেবে সবার কাছে খুবই পরিচিত। তিনি  ইতোমধ্যে জেলা কুলাউড়া, বড়লেখা,শ্রীমঙ্গল, জুড়ীসহ অন্যান্য উপজেলার জনপ্রতিনিধিদের কাছে চিঠির মাধ্যমে প্রার্থীতার বিষয়টি জানিয়েছেন।


পাশাপাশি তিনি নির্বাচিত হলে তাঁর কর্মপরিকল্পনাও বক্তব্যের মাধ্যমে জোরেসোরে প্রকাশ করেই যাচ্ছেন।

জেলার জনপ্রতনিধিদের সাথে কথা বলে জানা গেছে,দলীয় বিবেচনায় নয় তারা ভোট দেবেন ব্যক্তির পরিচয়ে। এ কারনে দলীয় পরিচিতির চাইতে নির্বাচনে প্রার্থীর ব্যাক্তি ইমেজটাই বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াবে। কারন যারা ভোট দেবেন তারা কোন প্রার্থীকে নির্বাচিত করলে প্রভাব পড়বে না সেটি ভালোই বুঝেন।


দুই হ্যাভিয়েট প্রার্থীর মধ্যে শেষ পর্যন্ত কে জয়ের হাসি হাসবেন আর কেই বা পরবেন জয়ের মালা তা দেখতে আগামী ২৮ ডিসেম্বর নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়া পর্যন্ত পুরো মৌলভীবাজারের জনপ্রতিনিধি ও  বিভিন্ন শ্রেণীর পেশার নেতৃবৃন্দ।

উল্লেখ্য,হ্যাভিওয়েট দুই প্রার্থীর মধ্যে বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান বাংলাদেশ আ.লীগের সাবেক কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক, সাবেক সংসদ সদস্য (হুইপ) ছিলেন।

এম এম শাহীন মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহ সভাপতি-কুলাউড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও দুই বারের সংসদ সদস্য ছিলেন।

সংবাদমেইল২৪.কম/শএনই/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:২৭ অপরাহ্ণ | শনিবার, ২৬ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত