শুক্রবার ৩০ সেপ্টেম্বর, ২০২২ | ১৫ আশ্বিন, ১৪২৯

মৌলভীবাজারে বড়হাটের জঙ্গি আস্তানায় ৩ জঙ্গি!

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ২৯ মার্চ ২০১৭ | প্রিন্ট  

মৌলভীবাজারে বড়হাটের জঙ্গি আস্তানায় ৩ জঙ্গি!

মৌলভীবাজার শহরের বড়হাট এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর ঘিরে রাখা আস্তানায় তিন জঙ্গি রয়েছে বলে ধারণা করছে পুলিশ। তাদের তরফ থেকে বলা হচ্ছে, যে তিনজন জঙ্গি ভেতরে রয়েছে, তাদের একজন নারী।  নারী জঙ্গি বেশ দক্ষ ও প্রশিক্ষিত বলে মনে করা হচ্ছে। পুলিশের একটি সূত্র বলছে, এই নারী জঙ্গিই প্রথমে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে মারে।

মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাত থেকে বাড়িটি ঘেরাও করে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। একই সময় থেকে ঘিরে রাখা হয়েছে সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামের একটি আস্তানাও। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে, আর ফতেহপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে।


মৌলভীবাজারের সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম জানান, দু’টি আস্তানাতেই জঙ্গিরা অবস্থান নিয়েছে। পুলিশ রাত থেকেই আস্তানা দু’টি ঘেরাও করে রাখে। বুধবার (২৯ মার্চ) ভোররাতের দিকে অভিযান শুরু করলে জঙ্গিরা গুলি করতে থাকে। সকালে একের পর এক গ্রেনেড ছুড়েও মারে তারা।

সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যেও দু’টি জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যায়। সাড়ে ১০টার দিকে বড়হাটের আস্তানার ভেতরে বিকট শব্দে তিনটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।


নিরাপত্তাজনিত কারণে বড়হাট জঙ্গি আস্তানার চারদিকে এক কিলোমিটার এলাকায় গণমাধ্যম কর্মীদের চলাচলে কড়াকড়ি আরোপ করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই এলাকায় প্রবেশের দু‘টো রাস্তায়ই সব ধরনের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। মূল সড়কে (পুরাতন ঢাকা-সিলেট মহাসড়ক) চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা জোরদারের সঙ্গে সঙ্গে যান চলাচল সীমিত করা হয়েছে।

জঙ্গি আস্তনার আশপাশের বাড়িগুলোর লোকজন থেমে থেমে গুলি নিক্ষেপ ও বিস্ফোরণের শব্দ শুনছেন জানাচ্ছেন।


বর্তমানে সিলেট রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) কামরুল আহসান বড়হাট এলাকায় আছেন। তিনি বলেন, জঙ্গিরা ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে মারছে। পুলিশও পাল্টা গুলি চালাচ্ছে।

তবে বাড়ির মধ্যে কতোজন জঙ্গি বা কী পরিমাণ বিস্ফোরক আছে আছে তা এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয় বলে জানাচ্ছেন কামরুল আহসান।

সংবাদমেইল২৪.কম/এমইইউ/এন আই

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৪:০২ অপরাহ্ণ | বুধবার, ২৯ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত