রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

মৌলভীবাজারে বন্যার্তদের পাশে বিভিন্ন সংগঠন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | সোমবার, ১০ জুলাই ২০১৭ | প্রিন্ট  

মৌলভীবাজারে বন্যার্তদের পাশে বিভিন্ন সংগঠন

মৌলভীবাজারে বন্যার্তদের পাশে দাড়িয়েছে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন। গত কয়েকদিনে জেলার বিভিন্ন উপজেলায় কয়োকশো পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

শনিবার হ্যারিস হোম চ্যারিটেবল ট্রাস্ট ইউকে ও আলীজান ফাউন্ডেশনের সিলেটের অর্থায়নে কুলাউড়া পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলার মঞ্জুরুল আলম চৌধুরী খোকন ও ব্যবসায়ী কল্যান সমিতি ১নং ওয়ার্ডেও সার্বিক সহযোগীতায় পৌরসভার ৩নং ওয়ার্ড, আংশিক ২নং ও ৪নংওয়াডের্র বন্যা দূর্গত ৩৬৫ পরিবারের মাঝে  খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া পৌরসভার মেয়র শফিউল আলম ইউনুছ।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার চৌধুুরী মো. গোলাম রাব্বী,ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজাম্মান সজল,সাধার সম্পাদক মইনুল ইসলাম শামীম,লন্ডনপ্রবাসী দানবীর মুজিবুল আলম,কুলাউড়া পৌরসভার প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্ছু,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী,সাধারণ সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ,কাউন্সিলার ইকবাল আহমদ শামীম,কায়ছার আরিফ পুমুখ।

(০৮ জুলাই) শনিবার কুলাউড়ায় বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও লতিফিয়া ক্বারি সোসাইটি কুলাউড়া উপজেলা শাখা যৌথ উদ্যোগে ভুকশিমইল ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ৪ শতাধিক বন্যা দূর্গত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন খলিফায়ে ফুলতলী উপজেলা ক্বারি সোসাইটির সভাপতি আলহাজ¦ হাফিজ মহসিন খান,উপজেলা আল ইসলাহ সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল জব্বার,ক্বারি সোসাইটির সাধারণ সম্পাদক মাওলানা মুজিবুর রহমান,উপজেলা আলইসলাহ সাধারন সম্পাদক আবুল কালাম,যুগ্ম সম্পাদক কাজী মাওলানা জাকির হেসেন প্রমুখ।


এশিয়ার বৃহত্তম হাকালুকি হাওরের বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ ও বস্ত্র বিতরণ করেছে অগ্রণী ব্যাংক সিলেট সার্কেল।
শুক্রবার বিকেলে অগ্রণী ব্যাংকের এমডি শামস-উল-ইসলামের নির্দেশে সিলেট সার্কেলে কর্মরত কমকর্তা ও কর্মচারীদের উদ্যোগে দূর্গত ২ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, অগ্রণী ব্যাংক সিলেট সার্কেলের জিএম গোলাম কবীর, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মো. গোলাম রাব্বী, অগ্রণী ব্যাংক সিলেট সার্কেলের ডিজিএম হিফজুর রহমান, ভুকশিমইল ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনির, কুলাউড়া শাখার ব্যবস্থাপক রফিকুল ইসলাম প্রমুখ।


৮ জুলাই জেলার রাজনগর উপজেলায় সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সৈয়দা সানজিদা শারমিন, ছাত্রলীগ নেতা আরিফ নেওয়াজ রফি, তানভীর আহমদ শিপু, যুবলীগ নেতা আব্দুল কাদির ফৌজি, রাজনগর উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল শাম্মু প্রমুখ।

একই দিন ‘হৃদয়ে রাজনগর সামাজিক সংস্থার’  উদ্যোগে ৫০টি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় আশ্রয় কেন্দ্র ও এর আশপাশ এলাকায় চিড়া, চিনি, মুড়ি, ওরস্যালাইসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করে।
এদিকে শনিবার শাহজালাল (র.) ওয়েলফেয়ার ট্রাস্ট ‘জালালী কাফেলা ৩৬০’ এর উদ্যোগে বন্যায় ক্ষতগ্রস্ত সদর উপজেলা নাজিরাবাদ ইউপির ২২০ টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

ট্রাস্টের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব হাফিজ আলাউর রহমান টিপুর সার্বিক তত্ত্বাবধানে ও সহ–সভাপতি মোস্তফা আহমদ, হাফিজ কাওছার আহমদ, জাকির আহমদ জবলু, সাধারণ সম্পাদক ওয়ালিউর রহমান সানীর সহযোগিতায় ইউনিয়নের মানিক হাওর, আটঘর, দুঘর, কালাচাঁনপুর, আগনসী, ছিকরাইল, জাকান্দিসহ আরও প্রত্যন্ত অঞ্চলে নৌকাযোগে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

অপরদিকে সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্থ বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। গত ৬ জুলাই বৃহস্পতিবার দুপুরে ইউনিয়নের  প্রায় ২৬৫ জন মানুষের মাঝে ২০ কেজি করে গম বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজ।

০৯ জুলাই রবিবার “মীরশংকর ক্রীড়া চক্রের”উদ্যোগে বন্যার্ত পানিবন্দী শতাধিক পরিবারের মাঝে মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও ঔষধপত্র বিতরন করা হয়।
রবিবার চ্যারিটেবল হোমস ট্রাস্ট ইউ কে ও আলীজান ফাউন্ডেশন সিলেটের অর্থায়নে গৌরীশঙ্কর, মীরশংকর ও সাদিপুর এলাকায় পানিবন্দী শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

ঠিকানা ক্লাব ও স্বপ্নীল ফ্যাশনের উদ্যোগে রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়

এসময় উপস্থিত ছিলেন কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, রাবেয়া আদর্শ সরকাকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল সালাম,কামরাঙ্গা সম্পাদক কামরুল হাসান,ঠিকানা ক্লাবের সভাপতি আশিকুর রহমান আশিক,সাধারন সম্পাদক হুমায়ুন রশীদ রাজন,সহ-সভাপতি শামীম আহমেদ প্রমুখ।

সংবাদমেইল২৪.কম/এসএএস/এনআই

 

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:২৭ অপরাহ্ণ | সোমবার, ১০ জুলাই ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত