সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

মৌলভীবাজারে তালামীযের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭ | প্রিন্ট  

মৌলভীবাজারে তালামীযের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আল আকসা মসজিদকে মুক্ত ও ফিলিস্তিনের উপর ইসরাইলের সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখা।

২৭ জুলাই বৃহস্পতিবার বাদ আসর শহরের দেওয়ানী মসজিদের সামন থেকে জেলা তালামীয সভাপতি নিলুর রহমানের নেতৃত্বে ও সাংগঠনিক সম্পাদক শেখ কাদির আল হাসানের পরিচালনায় বের হওয়া বিক্ষোভ মিছিল শহরের কুসুমবাগ পয়েন্টে এসে শেষ হয়।


মিছিল শেষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা এম.এ আলিম, শহর আল ইসলাহ’র সভাপতি মাওলানা সৈয়দ ইউনুছ আলী, কেন্দ্রীয় তালামীযের প্রশিক্ষণ সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী।

দোয়া পরিচালনা করেন জেলা আল ইসলাহর সহ সভাপতি মাওলানা মকবুল হোসাইন খান।


মিছিলে উপস্থিত ছিলেন জেলা আল ইসলাহ’র সহ সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম চৌধুরী, শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম মাসুক, কেন্দ্রীয় তালামীযের সদস্য বেলাল উদ্দিন কামরান, সদর উপজেলা আল ইসলাহ’র সভাপতি মাওলানা আ.মুক্তাদির, সাধারণ সম্পাদক মাও. লিয়াকত হোসাইন, সাবেক জেলা তালামীয সভাপতি প্রিন্সিপাল মাওলানা শফিকুল আলম সুহেল, ঢাকা মহানগর তালামীযের সহ সভাপতি আ.রাজ্জাক প্রমুখ।

উল্লেখ্য গত ১৪ জুলাই দুজন ইসরায়েলি পুলিশ নিহত হওয়ার জেরে জেরুজালেমে মুসলমানদের প্রথম কিবলাহ মসজিদে আকসায় মেটাল ডিটেক্টর বসানোসহ ৫০-অনূর্ধ্ব মুসলিমদের প্রবেশে কড়াকড়ি আরোপ করে ইসরায়েল। এর পর থেকেই বেশ কয়েকবার বিক্ষোভ করে ফিলিস্তিনিরা। পরে মসজিদ প্রাঙ্গণে ধাতব বস্তু শনাক্তকরণ যন্ত্রের বদলে নজরদারি ক্যামেরা বসায় ইসরায়েল। কিন্তু এতে ফিলিস্তিনিদের ক্ষোভ আরও বেড়েছে। নজরদারির নতুন ব্যবস্থা অপসারণ না হওয়া পর্যন্ত ক্ষুব্ধ ফিলিস্তিনিরা পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তারা।


জাতিসংঘে নিযুক্ত ফিলিস্তিনি দূত সংগঠনটির প্রধান অঙ্গ নিরাপত্তা পরিষদকে গত মঙ্গলবার বলেছেন, পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদের পরিস্থিতি সংকটপূর্ণ মুহূর্তে। ইসরায়েলের ‘বেপরোয়া ও ধ্বংসাত্মক কার্যক্রম’ থেকে ফিলিস্তিনিদের এবং তাদের পবিত্র এলাকাটি রক্ষায় নিরাপত্তা পরিষদের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মসজিদে আকসায় দখল নেয়ার পর থেকেই বিশ্বের বিভিন্ন দেশে আন্দোলন শুরু হয়। বাংলাদেশেও বিভিন্ন ইসলামি সংগঠন কর্মসুচি ঘোষণা করেছে। সম্প্রতি তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় পরিষদ ৩ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করে।

সংবাদমেইল২৪.কম/এনআই

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত