বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

মৌলভীবাজারে চালু হলো ট্যুরিস্ট বাস সেবা

মৌলভীবাজার সংবাদদাতা: | শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

মৌলভীবাজারে চালু হলো ট্যুরিস্ট বাস সেবা

এবার চায়ের রাজ্য মৌলভীবাজার জেলায় চালু হলো ট্যুরিস্ট বাস সেবা। এর মাধ্যমে দেশ-বিদেশের পর্যটকরা মাত্র কয়েকশো টাকা খরচ করে ঘুরতে পারবেন জেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে দুটি ট্যুরিস্ট বাসের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।


এসময় তিনি বলেন, সারা বিশ্বের করোনার কারণে পর্যটন শিল্প ধস নেমেছে। বাংলাদেশের মানুষ একটু সময় পেলেই অবসর কাটাতে চায় তার পরিবার নিয়ে। মানুষ কতটুকু কষ্ট পেল তার চেয়ে গুরুত্ব দিয়ে দেখে কিন্তু সেবাটুকু ভাল ভাবে পাচ্ছে কি না। সিলেট বিভাগের যত পর্যটক আসেন, তারা কিন্তু মৌলভীবাজার জেলা ঘুরে যান। মৌলভীবাজার জেলাকে সবাই চায়ের দেশ হিসেবে জানে। সেক্ষেত্রে এই বাস সেবা পর্যটকদের যাতায়াতের জন্য সহজ সাবলিল ও অনেক নিরাপদ হবে। যারা এটি চালু করতে সহযোগীতা করেছেন তাদের কৃতজ্ঞতা জানাচ্ছি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহউর রহমানসহ অনেকে।


প্রাকৃতিক সৌন্দর্যের লিলাভূমি মৌলভীবাজার জেলা। যেখানে রয়েছে সৌন্দর্যে ভরপুর চা বাগান, প্রাকৃতিক ঝর্ণা মাধবকুণ্ড জলপ্রপাত। চিরহরিৎ বন লাউয়াছড়া জাতীয় উদ্যান সু-উচুঁ গগণটিলা পাহাড়। এশিয়ার বৃগৎ হাকালুকি হাওর ও পাহাড় ঘেরা মাধবপুর লেক। এসব দর্শনীয় স্থানে যেখানে প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে দেশ বিদেশের পর্যটকরা ছুটে আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূরদূরান্তের পর্যটকরা ২ থেকে ৪টি দর্শনীয় স্থান দেখেই বাকিগুলোর সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন। আবার মাঝেমধ্যে তারা নানা বিড়ম্বনায়ও পড়েন। কম সময় ও কম খরচে অতি সহজে এসব পর্যটনকেন্দ্রগুলো দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন “ট্যুরিস্ট বাস” চালুর উদ্যোগ নেয়। এতে সহযোগীতার জন্য এগিয়ে আসে ফাতেমা এন্টার প্রাইজ।

দুটি প্যাকেজে টিকেট কাটতে পারবেন পর্যটকরা। প্যাকেজ এক এর মধ্যে রয়েছে, চা বাগান গগন টিলা, মাধবকুন্ড জলপ্রপাত, হাকালুকি হাওর। প্যাকেজ এক এর যাত্রা শুরু স্থান নির্ধারণ করা হয়েছে শ্রীমঙ্গল। দুপুরের খাবারছাড়া টিকেট মূল্য জনপ্রতি ৩০০ টাকা। দুপুরের খাবারের জন্য একশত টাকা বাড়তি গুনতে হবে। দ্বিতীয় প্যাকেজের যাত্রা শুরু হবে বড়লেখা থেকে। এর মধ্যে রয়েছে লাউয়াছড়া ইকোপার্ক, মাধবপুর লেইক, সিতেশ বাবুর চিড়িয়াখানা ও বাইক্কা বিল। দুপুরের খাবার সহ এই প্যাকেজের জনপ্রতি ভাড়া ৪৫০ টাকা। খাবার না খেলে সাড়ে তিনশো টাকায় টিকেট মিলবে। টিকেট পাওয়া যাবে শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডের শ্যামলী, মৌলভীবাজারের হানিফ ও বড়লেখার শ্যামলী বাস কাউন্টারে। দুটি প্যাকেজেই ট্যুরিস্ট স্পটের প্রবেশ মূল্য ফ্রি করা হয়েছে।


জেলা প্রশাসনের সহকারী কমিশনার নুসরাত লায়লা নীরা জানান, ৪০ সিটের দুইটি বাস দিয়ে দুইটি প্যাকেজে এ সার্ভিস চালু করা হচ্ছে। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখার দিকে। আর দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে বড়লেখা থেকে যাত্রা শুরু করবে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:৪১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত