সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

মৌলভীবাজারে এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকাদান শুরু

মৌলভীবাজার সংবাদদাতা : | সোমবার, ২২ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

মৌলভীবাজারে এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকাদান শুরু

মৌলভীবাজারে এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকাদান শুরু হয়েছে।

(২১ নভেম্বর) রোববার সকাল থেকে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনের কনফারেন্স রুমে ফাইজারের করোনা টিকার প্রথম ডোজ দেওয়া শুরু হয়।


প্রথম দিন কাশীনাথ আলাউদ্দিন হাই স্কুল এন্ড কলেজ, আজাদ বকত হাই স্কুল এন্ড কলেজ, জগৎসী গোপাল কৃষ্ণ এম সাইফুর রহমান হাই স্কুল এন্ড কলেজ এবং আলহ্বাজ মকলিসুর রহমান কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজার জেলায় মোট ১৩ হাজার ৭০০ এইচএসসি পরীক্ষার্থী রয়েছে। এদের প্রত্যেককে আগামী ২৯ নভেম্বরের মধ্যে করোনা টিকার প্রথম ডোজ দেওয়া হবে।


এদিকে টিকা নিতে পূর্ব নির্ধারিত প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা সকাল থেকে কেন্দ্রে এসে ভীড় জমান। পরীক্ষার আগে টিকা দিতে পেরে আনন্দিত তারা। টিকা নেয়ায় নিরাপদে পরীক্ষা দিতে পারবেন বলে মনে করছেন তারা।

সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ জানান, অগ্রাধিকার ভিত্তিতে এইচএসসি পরীক্ষার্থীদের প্রথম ধাপে টিকা দেওয়া হচ্ছে। রবিবার সদর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৮০০ জনকে টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে অন্যান্য উপজেলায়ও এই কার্যক্রম পরিচালনা করা হবে এবং সেই প্রস্তুতি নেওয়া হচ্ছে।


আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা। করোনা প্রতিরোধে প্রতিটি উপজেলার পরীক্ষার্থীদের টিকার আওতায় আনার নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।

উল্লেখ্য, ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদানের জন্য গত ১৫ নভেম্বর মৌলভীবাজারে ১৮ হাজার ৭২০ ডোজ ফাইজারের করোনা টিকা আসে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:০৪ পূর্বাহ্ণ | সোমবার, ২২ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত