রবিবার ২৩ জানুয়ারি, ২০২২ | ৯ মাঘ, ১৪২৮

মৌলভীবাজারে ‘আগর শিল্পপার্ক’ স্থাপনের উদ্যোগ: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

| রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | প্রিন্ট  

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, রপ্তানি আয় বৃদ্ধির পাশাপাশি নতুন কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বর্তমান সরকার মৌলভীবাজারে একটি ‘আগর শিল্পপার্ক’ স্থাপনের উদ্যোগ নিয়েছে।

(১৯ এপ্রিল) বৃহস্পতিবার দুপুরে রাজধানীর উত্তরাস্থ ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইন্সটিটিউট (স্কিট) অডিটোরিয়ামে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) দুই দিনব্যাপী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন মন্ত্রী।


রপ্তানি বাজারে আগর শিল্পের বিশাল সম্ভাবনা কাজে লাগাতে এ পার্ক স্থাপন করা হবে বলে জানান তিনি।

এছাড়াও আমির হোসেন আমু বলেন, অনেক প্রতিবন্ধকতা সত্বেও বর্তমান সরকার হাজারীবাগ থেকে সাভার চামড়া শিল্পনগরীতে ট্যানারি স্থানান্তরে সক্ষম হয়েছে। এটি বর্তমান সরকারের একটি বড় অর্জন। বর্তমান সরকার ঢাকা শহর থেকে কেমিক্যাল কারখানা সরাতে কাজ করছে। রাজধানী ঢাকা থেকে শিল্প কেমিক্যাল কারখানাগুলো অচিরেই সরিয়ে নেওয়া হবে বলেও জানান তিনি।


শিল্পখাতে সরকারের উন্নয়ন কর্মকন্ড ও সাফল্যের কথা উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, বর্তমান সরকারের শিল্পবান্ধব নীতির ফলে জিডিপিতে শিল্পখাতের অবদান অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।

শিল্পমন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ে সবুজ শিল্পায়নের ধারা জোরদারের মাধ্যমে অর্থনৈতিক অগ্রগতির কাঙ্ক্ষিত লক্ষ অর্জনে সবাইকে এগিয়ে আসতে হবে। বর্তমান সরকার সুষম অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এলাকাভিত্তিক কাঁচামাল ও সম্ভাবনা কাজে লাগানোর নীতি গ্রহণ করেছে।


এ লক্ষ্যে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে জানিয়ে আমু বলেন, এসব অর্থনৈতিক অঞ্চলের মধ্যে যেখানে বিসিক শিল্পনগরী নেই, সেখানে বিসিক শিল্পনগরীর জন্য আলাদা জায়গা বরাদ্দ দেওয়া হবে। ফলে এলাকাভিত্তিক ক্ষুদ্র ও কুটির শিল্পায়ন কার্যক্রম জোরদার হবে।

পদত্যাগ করলেন চট্টগ্রাম মহানগরের সেই ছাত্রলীগ নেতা রনি

চট্রগ্রাম প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১৯ এপ্রিল ২০১৮ | ৯:৪৬ অপরাহ্ণ

অ+ অ-

অধ্যক্ষ এবং কোচিং ব্যবসায়ীকে মারধরের ঘটনা যোগাযোগ মাধ্যমে ভাইরাল হবার পর সংগঠন থেকে পদত্যাগ করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

তবে পদত্যাগের কারণ হিসেবে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।

বৃহস্পতিবার সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর তিনি অব্যাহতিপত্র প্রেরণ করেন।

রনি অব্যাহতিপত্র বলেন, “পিতা মুজিবুরের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের সম্পাদক পদ থেকে আমি স্বজ্ঞানে অব্যাহতি নিলাম।”

“একান্ত ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এমতাবস্তায় সংগঠনের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। এ সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আবেদন করছি।”

সংবাদমেইল২৪.কম/এসএ

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:২৪ অপরাহ্ণ | রবিবার, ২৯ এপ্রিল ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত