মঙ্গলবার ২৫ জানুয়ারি, ২০২২ | ১১ মাঘ, ১৪২৮

মোস্তাফিজের চোট এখন মিরাজের কাঁধে

স্পোর্টস ডেস্ক,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | প্রিন্ট  

মোস্তাফিজের চোট এখন মিরাজের কাঁধে

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল থেকেই ডান কাঁধে চোট বয়ে বেড়াচ্ছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। ঢাকা প্রিমিয়ার লিগ খেলে পুরনো সেই চোটের মাত্রা আরও বেড়ে গেছে।

জাতীয় দলের এই অফস্পিনার মিরাজের চোট অনেকটা মোস্তাফিজের চোটের মতোই বলে জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক।


মঙ্গলবার দুপুরে মিরপুরে বিসিবির প্রধান চিকিৎসক ড. দেবাশীষ চৌধুরী বলেন, “মিরাজের চোটের ধরণ মোস্তাফিজের সেরে ওঠা চোটের মতো।”

বোলিং করতে খুব একটা সমস্যা না হলেও থ্রোয়িংয়ে সমস্যা হচ্ছে মিরাজের। যে কারণে প্রিমিয়ার লিগ শেষে বিশ্রামে আছেন তিনি। খেলতে পারছেন না বাংলাদেশ ক্রিকেট লিগে। চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হতে পারে ২০ বছর বয়সী এ অলরাউন্ডারকে।


দুই বছর আগে কাঁধের একই চোটের কারণে মোস্তাফিজুর রহমানের অস্ত্রোপচার করাতে হয়েছিল। তার আগে ইনজেকশন পুশ করে সারানোর চেষ্টা হয়েছিল বাঁহাতি পেসারকে। মিরাজের ক্ষেত্রেও একই ব্যবস্থাপত্র দিয়েছে বিসিবির মেডিক্যাল বিভাগ।

এ বিষয়ে দেবাশীষ বলেন, “মিরাজের ডান কাঁধে ইনজুরি। অনূর্ধ্ব-১৯ দলে খেলার সময় থেকেই ওকে এটা ভোগাচ্ছে। চিকিৎসাও হয়েছে। মোটামুটি ম্যানেজেবল অবস্থায় ছিল। সম্প্রতি ওর থ্রোয়িংয়ে সমস্যা হচ্ছিল। এমআরআই করিয়েছে, তাতে ল্যাবরাল টিয়ার ধরা পড়েছে। আমরা কনজারভেটিভ উপায়ে চেষ্টা করছি ম্যানেজ করার জন্য। ইনজেকশন অথবা ফিজিওথেরাপি দিয়ে ম্যানেজ করার জন্য। তাতে ব্যথা না কমলে বা সমস্যা থেকে গেলে পরবর্তীতে অপারেশনে যেতে হবে।”


এছাড়া বিসিবির এই চিকিৎসক বলেন, “শিগগিরই ওকে ‘পিআরপি’ ইনজেকশন দেয়া হবে। এ ইনজেকশন দু-তিনবার ব্যবহার করতে হবে। ফল পেতে দেড় থেকে দুই মাস অপেক্ষা করতে হবে। এরপরই জানতে পারব, কনজারভেটিভ পদ্ধতিতে কতটা সফল হতে পারছি আমরা। মোস্তাফিজের অপারেশন করতে হয়েছে, অনেকটা কাছাকাছি ধরনেরই ইনজুরি এটা। মোস্তাফিজের ক্ষেত্রেও কনজারভেটিভ পদ্ধতিতে চেষ্টা করেছিলাম। সফল না হওয়াতে পরে অপারেশন হয়। মিরাজের ক্ষেত্রেও আমরা সেটি করছি। ইনজেকশনের ফল দেখলে বোঝা যাবে, অপারেশন লাগবে কিনা।”

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:০১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত