বৃহস্পতিবার ৭ জুলাই, ২০২২ | ২৩ আষাঢ়, ১৪২৯

মুসলমানদের ধোকা দিচ্ছে ইয়াজিদ অনুসারী: আল্লামা হুছামুদ্দীন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | সোমবার, ২৮ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

মুসলমানদের ধোকা দিচ্ছে ইয়াজিদ অনুসারী: আল্লামা হুছামুদ্দীন

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেন, লা মাজহাবী সালাফীরা ইয়াজিদের অনুসারী। আজকে যারা  ইসলামের মধ্যে বিরোধ সৃষ্টি করে নতুন নতুন দল সৃষ্টি করছে। লা-মাযহাবিরা ইসলামকে বদলাবার চেষ্টা করছে। তারা ইসলামের হুকুম আহকামকে মডার্ন ও ডিজিটালাইজড করতে উঠে পড়ে লেগেছে। ইমাম হোসাইন (রা.)’র দামন্দ ছেড়ে ইয়াজিদের দামন্দ ধরেছে। প্রায় ১৪০০ বছর যাবত চলে আসা চার মাজহাব থেকে দূরে সরিয়ে ৫ম আরেকটি মাজহাবের অনুসারী করার জন্য সরল প্রাণ মুসলমানদের ধোকা দিয়ে যাচ্ছে এই ইয়াজিদের অনুসারীরা। এদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, লামাজহাবীরা আমাদের ইয়াজিদের অনুসারী বানাতে চায়। এদের মুখোশ সমাজে তুলে ধরে মানুষকে হোসাইনী মুসলমানের পরিচয় দিন। এদেশ আওলীয়ায়ে কেরামের আবাদ করা একটি উর্বর। এদেশে জঙ্গীবাদ সন্ত্রাসী কর্মকান্ড তারাই করছে যারা মানুষকে আওলীয়ায়ে কেরামের দেখানো পথ থেকে মানুষকে দূরে সরিয়ে তাদের মনগড়া মতবাদ তৈরী করছে। এরাই ইসলামের অপব্যাখ্যা দিয়ে জঙ্গীবাদ আর সন্ত্রাসী কাজ চালিয়ে যাচ্ছে।


(২৭ নভেম্বর)রবিবার রাত ৯ টায় পৌর শহরের ডাক বাংলো মাঠে সমাবেশ বাস্তবায়ন কমিটির উদ্যোগে মাযহাব অনুসরণের অপরিহার্যতা,সন্ত্রাস-নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

সমাবেশ বাস্তবায়ন কমিটির আহবায়ক খলিফায়ে ফুলতলী আলহাজ¦ হাফিজ মহসিন খানের সভাপতিত্বে ও মাওলানা মোঃ মখলিছুর রহমান,কাজী এহসানুল মাহবুব জাকিরের যৌথ পরিচালনায় উদ্বোধন করেন ছাহেব জাদায়ে ফুলতলী আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান কাজী মাওলানা মোঃ ফজলুল হক খান সাহেদ,ঢাকা দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা বদরুজ্জামান রিয়াদ,চ্যানেল আই এর ইসলামী আলোচক মুফতি মাওলানা মোহাম্মদ শাহ্ আলম,হযরত শাহ্ জালাল ডি.ওয়াই কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ্ মোঃ কুতুবুল আলম,মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার উপাধ্যক্ষ মুফতি মো. শামসুল ইসলাম, রবিরবাজার সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল জব্বার,চান্দগ্রাম ফাজিল মাদরাসার প্রভাষক মাওলানা মোহাম্মদ শিহাব উদ্দিন,অধ্যক্ষ মাওলানা আইয়ুব আনসারী,মুফতি আব্দুর রহমান,মাওলানা হাবিবুর রহমান হাসানী,হাফিজ আনোয়ার হোসেন প্রমুখ।

সংবাদমেইল২৪.কম/এন আই/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৩০ অপরাহ্ণ | সোমবার, ২৮ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত