মঙ্গলবার ২৫ জানুয়ারি, ২০২২ | ১১ মাঘ, ১৪২৮

মুমিনুলে বিস্মিত তামিম

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

মুমিনুলে বিস্মিত তামিম

ঢাকা: টি-টোয়েন্টি বা ওয়ানডে দলে জায়গা পাওয়াই দুষ্কর। খেলেন মাঝে মধ্যে টেস্ট। তাও হাতে গোনা। গত বছরে মাত্র দুটি টেস্ট ম্যাচ খেলেছেন। নতুন বছরের শুরুতে আবারো সাদা পোশাকে মাঠে নেমেছেন মুমিনুল হক।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে বৃষ্টি আর তীব্র বাতাসময় প্রতিকূলতা জয় করেছেন তিনিই। গোটা দিনে খেলা হয়েছে মাত্র ৪০.২ ওভার। দিন শেষে ১১০ বলে ৬৪ রানে এখনও বুক চিতিয়ে অপরাজিত মুমিনুল হক সৌরভ (১০টি চার)। পাঁচ রান নিয়ে মুমিনুলের সঙ্গী সাকিব আল হাসান।


মুমিনুলের আসল সঙ্গ প্রথম দিকে দিয়েছেন ওপেনার তামিম ইকবাল। যিনি ফিফটি করে ফিরেছেন সাজঘরে। তবে দিন শেষে নিজের ইনিংসের চেয়ে মুমিনুলের ইনিংসটা চোখে পড়েছে তার। যাতে বেশ বিস্মিতও তিনি।

কীভাবে দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমেও ম্যাচের মোমেন্টাম ধরতে পারেন মুমিনুল। বুঝতে পারেন না তামিম। মুমিনুলের এমন যোগ্যতাই বিস্মিত করে তাকে।


তামিম বলেছেন, ‘মুমিনুল গত দুই-আড়াই বছর ধরেই খুব ভালো করছে। যদিও সে কেবল একটি সংস্করণেই খেলে। তাকে একটি টেস্ট খেলতে ছয় মাস অথবা এক বছর বসে থাকতে হয়। এসব বিবেচনায় নিলে সে দুর্দান্ত।’

শুধু টেস্ট খেললেও দলের সঙ্গে প্রথম থেকেই আছেন মুমিনুল। যা বাড়তি কাজে দিচ্ছে বলে মনে করছেন তামিম, ‘আমাদের দলের সঙ্গে প্রথম থেকেই সে আছে, এটি খুব কাজে এসেছে। অস্ট্রেলিয়াতেও সে ছিল। সেখানে সে অনুশীলন করেছে দলের সঙ্গে। যদিও আমরা ওয়ানডে ও টি-টোয়েন্টি আগে খেলেছি, কিন্তু বিসিবি ওকে দলের সঙ্গে রেখে দিয়ে খুব ভালো করেছে। সে অনুশীলনের সুযোগ-সুবিধা ব্যবহার করতে পেরেছে। এগুলো এই কন্ডিশনে ভালো খেলতে সহায়তা করেছে।’


তামিমের আশা দ্বিতীয় দিনেও ভালো খেলবে মুমিনুল, ‘ক্ষুদ্র টেস্ট ক্যারিয়ারে অদ্ভুত ভালো খেলে চলেছে। আমি নিশ্চিত, সে আগামীকালও ভালো করবে। সে এমন একজন ব্যাটসম্যান, যে নিজের সীমাবদ্ধতা ও সামর্থ্যের বাইরে খুব বেশি শট খেলে না। নিজের সামর্থ্য ভালো করে বোঝে। খেলেও সে অনুযায়ী। যা ওকে খুব ভালো ক্রিকেটার হিসেবে গড়ে উঠতে সাহায্য করেছে।’

২০তম টেস্ট খেলতে নেমে মুমিনুল নিজের ব্যাটিং গড়টা নিয়ে গেছেন টেস্ট ইতিহাসে সেরা ২০-এ। কমপক্ষে ২০ টেস্ট খেলেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে তাঁর ব্যাটিং গড় ঠিক শচীন টেন্ডুলকারের ওপরে।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত