সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

মায়ানমারে মুসলমানদের হত্যার প্রতিবাদে কুলাউড়া তালামীযের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | রবিবার, ২০ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

মায়ানমারে মুসলমানদের হত্যার প্রতিবাদে কুলাউড়া তালামীযের বিক্ষোভ মিছিল

মায়ানমারে মুসলমানদের উপর বর্বরোচিত হত্যার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কুলাউড়া উপজেলা।

(২০ নভেম্বর) রবিবার  বাদ আছর মিছিলটি আলাল পুর জামে মসজিদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে রেলওয়ে জামে মসজিদ প্রাঙ্গনে এসে এক পথ সভার মাধ্যমে শেষ হয়।


সভায় কুলাউড়া তালামীযের আহবায়ক নুরুজ্জামান রাসেলের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুস সামাদ আজাদের পরিচালনায় প্রধান অথিতির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ।

বক্তব্য রাখেন উপজেলা আল ইসলাহ সহ সাধারণ সম্পাদক এহসানুল মাহবুব জাকির উপজেলা তালামীযের সাবেক সভাপতি ফয়জুর রহমান শাহিন,হাফিজ জুনাব আলী, মাওলানা এবাদুর রহমান, আশরাফুল ইসলাম আবুল,জামাল আহমদ,আল ইসলাহ নেতা জাবের আহমদ, সুরুজ আলী,সবুজ আহমদ,রুবেল আহমদ প্রমুখ।


এছাড়াও উপস্থিত ছিলেন আল ইসলাহ, তালামীযে ইসলামিয়ার উপজেলা,পৌর,ইউনিয়নসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দরা ।

সভায় বক্তরা বলেন, বিভিন্ন দেশে ইহুদি মরলে বিশ্ব নেতাদের মানবতা উতলে পড়ে। যুগ যুগ ধরে মায়ানমারের আরাকান অঞ্চলে সংখ্যাগরিষ্ঠ রোহিঙ্গা জনগোষ্ঠী সীমাহীন লাঞ্চনা, বঞ্চনা, অত্যাচার, নির্যাতন আর নিপীড়নের শিকার হচ্ছে, কখনো বৌদ্ধ ধর্মাবলম্বী মগদের দ্বারা, কখনো প্রতিবেশী রাখাইনদের দ্বারা, আবার কখনো স্বয়ং রাষ্ট্রযন্ত্রের দ্বারা। মিয়ানমার সরকার ও সংখ্যাগরিষ্ঠ বৌদ্ধ ভিক্ষুদের জাতিগত বিদ্বেষ আর চরম বর্ণবাদী বৈষম্যের শিকার হয়ে রোহিঙ্গা মুসলমানরা আজ নিজ দেশে পরবাসী। এসময় তাদের মানবতা কই আজ সবাই নিরব বোবার মতো মুখ বন্ধ করে বসে আছে।  কিন্তু এদেশের মুসলমানরা ঘরে বসে থাকবে না। এই বীরের জাতিরা গর্জে উঠবে। আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহঃ)’র হাতে গড়া সংগঠন আনজুমানে তালামীযে ইসলামিয়া মায়ানমারে মুসলিম হত্যার প্রতিবাদে জেগে উঠেছে। কুলাউড়া তালামীযের পক্ষ থেকে বার্তা পৌছে দিন বিশ্বের দরবারে জাগিয়ে তুলুন মুসলিম সমাজকে।


বক্তারা আরও বলেন অবিলম্বে আরাকানের মুসলিম নিধন বন্ধে জাতিসংগের হস্তক্ষেপ কামনা করেন । বিশেষ করে ওআইসির মাধ্যমে বিশ্ব মুসলমান এক হয়ে এই জঘন্য হত্যাযজ্ঞ  প্রতিহতের জরুরী প্রদক্ষেপ গ্রহনের আহবান জানান।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে দমন অভিযানে দেশটির সেনাবাহিনী ও নিরাপত্তাকর্মীদের হাতে বহু রোহিঙ্গা মুসলমান নিহত হন। সর্বশেষ গত মঙ্গলবার দেশটির রাখাইন রাজ্যে আবারো দমন অভিযান শুরু হয়। এতে শতাধিক রোহিঙ্গা মুসলমান নিহত হয় বলে আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৩৬ অপরাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত