সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

মার্কিন পুলিশের হাতে ৩৮ দিনে নিহত ১০০

আন্তর্জাতিক ডেক্স: সংবাদমেইল২৪.কম | বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট  

মার্কিন পুলিশের হাতে ৩৮ দিনে নিহত ১০০

নতুন বছরের শুরু থেকে এখন পর্যন্ত মার্কিন আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে শতাধিক মানুষ নিহত হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ মিডিয়া দ্য ইন্ডিপেন্ডেন্ট।

কিলডবাইপুলিশ.নেট নামক ওয়েব সাইটটির মতে, চলতি বছর এখন পর্যন্ত পুলিশের হাতে ১২৪ জন নিহত হয়েছে গোটা যুক্তরাষ্ট্রে। নিহতদের মধ্যে অধিকাংশই মূলত আফ্রিকার


আমেরিকান বংশোদ্ভুত। উল্লেখ্য, স্যান্ড্রা ব্ল্যান্ড নামক এক আফ্রিকানকে তার ত্রিশতম জন্মদিন পালনের সময় গুলি করে হত্যা করে মার্কিন পুলিশ।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার আমলের শেষের দিকেই মূলত যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে সাধারণ মানুষ নিহত হওয়ার ঘটনা বাড়ছে। কিন্তু বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতায় বসার পর আইনপ্রয়োগকারী সংস্থাকে আরও অধিক ক্ষমতা দেওয়ায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে বলে মনে করছে অনেক মানবাধিকার সংস্থা।


মার্কিন মিডিয়া ওয়াশিংটন পোস্টের ডাটাবেজ অনুসারে, ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত মার্কিন পুলিশের হাতে মোট ৯৬৩ জন মার্কিনী নিহত হয়েছে। বলা হচ্ছে, ২০১৭ সালের প্রথম পাঁচ মাসে যে হারে পুলিশের হাতে মানুষ নিহত হয়েছেন, সেই হার যদি অব্যাহত থাকে তাহলে গত বছরের চেয়ে কয়েকগুন বেশি মানুষ মারা যাবে পুলিশের হাতে।

সংবাদমেইল২৪.কম/জেএ/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:০৬ অপরাহ্ণ | বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত