বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

মনু নদীর বাঁধ ভাঙ্গনে চলাচলের দুটি পথ বন্ধ,বিকল্প সড়ক চালুর দাবিতে মন্ত্রীকে এম এম শাহীনের চিঠি

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০৭ আগস্ট ২০১৯ | প্রিন্ট  

মনু নদীর বাঁধ ভাঙ্গনে চলাচলের দুটি পথ বন্ধ,বিকল্প সড়ক চালুর দাবিতে মন্ত্রীকে এম এম শাহীনের চিঠি

মৌলভীবাজারের কুলাউড়ায় মনু নদী রক্ষা বাঁধ ভাঙ্গণের ফলে বন্ধ দুইটি আঞ্চলিক সড়কের বিকল্প সড়ক চালুর দাবিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপির কাছে লিখিত আবেদন করেছেন গত সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হয়ে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নেয়া, মৌলভীবাজার-২ আসনের সাবেক সাংসদ ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহিন।

মঙ্গলবার (৬ আগস্ট) কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়নের ১০টি গ্রামের মানুষের ভোগান্তি লাঘবে ও বিকল্প সড়ক চালুর দাবিতে ‘বুকের ভিতর কুলাউড়া’ নামে এক লিখিত পত্রের মাধ্যমে তিনি এই আবেদন করেন।


লিখিত আবেদন থেকে জানা যায়, গত মাসে টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানিতে মৌলভীবাজারের মনু নদীতে পানি বেড়ে যায়। এরপর থেকে কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের কাউকাপন বাজার এলাকায় মনু রক্ষা বাঁধে তিন দফা ভাঙ্গনে বিশাল অংশ নদীগর্ভে তলিয়ে যায়। বর্তমানে এই বাঁধের কাউকাপন অংশের পার্শ্ববর্তী হাজিপুর-হাশিমপুর ও কটারকোনা-তারাপাশা আঞ্চলিক দুইটি পাকা সড়কে ফাটল ও ভাঙ্গণের ফলে যান চলাচল বন্ধ রয়েছে।

তাই এই সড়কে চলাচলকারী প্রায় ১০টি গ্রামের মানুষ বর্তমানে অচল হয়ে পড়েছেন। গত এক সপ্তাহ যাবৎ এই সড়কে সব ধরণের যান চলাচল বন্ধ। এমতাবস্থায় মানুষের ভোগান্তি চরমে। সড়ক দুটি বন্ধ থাকায় স্থানীয় বাজারগুলোতে দ্রব্য মূল্যের দাম বেড়েই যাচ্ছে। এতে জনজীবনে এর বিরূপ প্রভাব পড়ছে। স্থানীয়ভাবে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে উল্লেখ করে তিনি মন্ত্রীর কাছে দ্রুত হস্তক্ষেপ ও সাহায্য কামনা করেন।


এদিকে সড়ক দুটির বিকল্প সড়ক চালুর দাবিতে ইতোমধ্যে স্থানীয়রাও দাবি তুলেছেন। হাজিপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু সরকারের উদ্দেশ্যে খোলা চিটি লিখেন তাঁর ফেইসবুক টাইমলাইনে। এছাড়া জনভোগান্তি দুর করতে সরকারের পক্ষ থেকে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রাও।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:৪৯ অপরাহ্ণ | বুধবার, ০৭ আগস্ট ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত