বৃহস্পতিবার ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮

ভর্তি জালিয়াতির দায়ে জবিতে বহিষ্কার ২

অনলাইন ডেস্ক,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ২২ মার্চ ২০১৮ | প্রিন্ট  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতির সাথে সম্পৃক্ততার প্রাথমিক সত্যতা পাওয়ায় ছাত্রলীগ নেতাসহ দুই জনকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার বৃহস্পতিবার (২২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকরী পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
বহিষ্কৃতরা হলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আকিব বিন বারী এবং সমাজকর্ম বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান।
এদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে তাদেরকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তার লিখিত জবাব আগামী ১০ কার্যদিবসের মধ্যে জমা দেয়ার নির্দেশ দিয়েছে জবি প্রশাসন।
জানা গেছে, গত ৪ঠা মার্চ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তরে ভূমি আইন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী এলিন শেখের ভর্তির সময় জমা দেয়া ছবির সাথে ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ছবির মিল না পাওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে জিজ্ঞাসাবাদ করে। পরে সে প্রক্সি পরীক্ষার মাধ্যমে ভর্তির কথা স্বীকার করে।
তার বিরুদ্ধে মামলা হয় এবং ২ দিনের রিমান্ডে নেয়া হয়। এরই ধারাবাহিকতায় ৬ই মার্চ একই প্রক্রিয়ায় আরও তিন শিক্ষার্থী জালিয়াতির ঘটনা স্বীকার করেন। এরপর ১১ই মার্চ রেজিস্ট্রার দপ্তর আরও শিক্ষার্থীর তথ্য যাচাই বাছাইয়ের সময় আরিফ আলমাস আকাশ নামে সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থীর ছবির গরমিল পায়।
Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৪৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ মার্চ ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত