বৃহস্পতিবার ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮

বড় লজ্জা থেকে বাঁচালেন তাসকিন-কামরুল

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | সোমবার, ২৩ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

বড় লজ্জা থেকে বাঁচালেন তাসকিন-কামরুল

ঢাকা: বাংলাদেশকে বড় লজ্জার হাত থেকে বাঁচিয়েছে কামরুল ইসলাম রাব্বি ও তাসকিন আহমেদের নবম উইকেটের চমক জাগানিয়া জুটি।

হ্যাঁ, ‘ভয়ংকর উইকেট’- এই জুজু কাটিয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রানের পার্টনারশিপ গড়েছেন তারাই। আর তাতে ভর করেই ক্রাইস্টচার্চের হাগলি ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫২ দশমিক ৫ ওভার স্থায়ী হয় টাইগারদের দ্বিতীয় ইনিংস; বাংলাদেশ স্কোরবোর্ডে জমা করে ১৭৩ রান। প্রথম ইনিংসের ৫৬ রানের ঘাটতি বাদ দিলে লিড দাঁড়ায় ১০৮ রানের। এটাই চুনকাম ঠেকাতে লড়াইয়ের পুঁজি।


সোমবার টেস্টের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই টেস্ট টেমপারমেন্টের ঘাটতি দেখা গেছে বাংলাদেশি ক্রিকেটারদের খেলায়। আত্মহত্যার মিছিলে যোগ দিতে সফরকারী ব্যাটসম্যানরা শুরু থেকেই বেপরোয়া ব্যাটিং করেছেন। তাতে এক পর্যায়ে ৩৬ দশমিক ৪ ওভারে দলীয় ১০০ রানেই ছয় উইকেট হারিয়ে ফেলেছিল তামিম বাহিনী। সেখান থেকে বাংলাদেশের সংগ্রহ যে ১৭৩-এ গিয়ে ঠেকেছে তার কৃতিত্ব তাসকিন ও কামরুলের। নবম উইকেটে তারা ৫১ রান যোগ করেছেন। এটাই দলের পক্ষে সর্বোচ্চ পার্টনারশিপ।

এমনকি দলের পক্ষে তৃতীয় ও চতুর্থ সর্বোচ্চ রানও এসেছে তাদের ব্যাট থেকে। তাসকিন ৩৩ রান করে আউট হন, আর কামরুল ২৫ রান করে অপরাজিত থাকেন। সর্বোচ্চ ৩৮ রান করেন মাহমুদুল্লাহ রিয়াদ, দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান আসে সৌম্য সরকারের ব্যাট থেকে। এই দুজন দ্বিতীয় উইকেটে ৪১ রানের জুটি গড়েন। ব্যর্থতার পাল্লা ভারী করতে তামিম ইকবাল ৮, সাকিব আল হাসান ৮, সাব্বির রহমান ০, নুরুল হাসান সোহান ০, মেহেদি হাসান মিরাজ ৪ ও রুবেল হোসেন ৭ রান করেন।


নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট ভাগাভাগি করেন নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

এর আগে নিউজিল্যান্ড টেস্টের দ্বিতীয় দিনের ৭ উইকেটে সংগ্রহ করা ২৬০ রান নিযে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৩৫৪ রানে গিয়ে থামে। দলটির পক্ষে সর্বোচ্চ ৯৮ রান করেন হেনরি নিকোলস। এছাড়া রস টেলর ৭৭ ও টম লাথাম৬৮ রান সংগ্রহ করেন। বাংলাদেশের হয়ে চারটি উইকেট পান সাকিব আল হাসান। এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ২৮৯ রান করে গুটিয়ে গিয়েছিল।


সংবাদেমইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:৪৭ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত