বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ | ১৩ মাঘ, ১৪২৮

বড়হাটে টানা গুলি, বড় বিস্ফোরণ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ৩১ মার্চ ২০১৭ | প্রিন্ট  

বড়হাটে টানা গুলি, বড় বিস্ফোরণ

মৌলভীবাজার: শহরের বড়হাটে জঙ্গি আস্তানায় অভিযানের মধ্যে ব্যাপক গুলি ও বড় ধরনের বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। অভিযানের সময় একজন পুলিশ সদস্যকে আহত হয়েছেন। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, বড়হাটের পরিস্থিতি অত্যন্ত জটিল।

শুক্রবার সকাল ৮টায় বড়হাটের ‘জঙ্গি আস্তানায়’ শুরু হয় ‘অপারেশন ম্যাক্সিমাস’। সকাল সাড়ে ৬টা থেকে ৭টার মধ্যে শহরের আবুশাহ দাখিল মাদরাসার গলিতে দোতলা বাড়িটির আশপাশ থেকে গুলির শব্দ শোনা যায়। সকাল পৌণে ১০টায় ব্যাপক গুলি বর্ষণের শব্দ পাওয়া যায়।


সকাল ১০টার পরে বেশ কিছু সময় থেমে থেমে গুলি চলে। বেলা ১১টার দিকে একটি বিস্ফোরণ ঘটে। এসময় তিন তলা ওই বাড়ি থেকে ধোঁয়া উঠতে দেখা যায়।

এর পর দুপুর সোয়া ১২টা থেকে প্রায় আধা ঘণ্টা একটানা গুলির শব্দ শোনা যায়। শব্দগুলো ওই বাড়ির দিক থেকে আসছিল। গুলির সময় তিন বার বড় বিস্ফোরণ শব্দ হয়।


এর পরই এক পুলিশ সদস্যকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে দেখা যায়।

তবে মৌলভীবাজার থানার ওসি অখিল উদ্দিন বলেন, “পাশের একজন পুলিশ সদস্য গুলি করার সময় একটি খোসা ছিটকে গলায় লেগে আহত হয় সে। তার নাম কয়সর।”


অভিযান শুরুর আগে সকালে পুলিশ ও র‍্যাব সদস্যরা পুরো এলাকা ঘিরে রেখে অভিযানের প্রস্তুতি নিয়ে দাঁড়ায়। পরে সোয়াট সদস্যরা এসে পৌঁছার পর অভিযান শুরু হয়।

বড়হাটের পরিস্থিতি অত্যন্ত জটিল: মনিরুল

এদিকে বড়হাট এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যানবাহন নিয়ন্ত্রণ এবং স্থানীয়দের সরিয়ে দেয়া হয়েছে। সাংবাদিকদেরও এ এলাকায় দাঁড়িয়ে না থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেছিলেন, আবহাওয়া ভালো থাকলে শুক্রবার সূর্যোদয়ের সঙ্গে-সঙ্গে ঘিরে রাখা বড়হাটের আস্তানায় অভিযান শুরু হবে।

রাতে অভিযানে নানা রকমের সমস্যা হওয়ার কথা উল্লেখ করে মনিরুল ইসলাম বলেন, “রাতে অভিযান পরিচালনায় নানা প্রতিবন্ধকতা থাকে, অন্ধকারে নানা রকম ঝুঁকি থাকতে পারে। সে কারণে সকালে অভিযান পরিচালনা হবে।”

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত থেকেই মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি তিনতলা বাড়ি এবং সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার নাসিরপুর গ্রামে একটি একতলা বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এর মধ্যে নাসিরপুর গ্রামের বাড়িতে অভিযান শেষ হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পুলিশের ‘অপারেশন হিট ব্যাক’ সমাপ্ত ঘোষণা করার হয়। সেখানে আত্মঘাতী বিস্ফোরণে সাত জঙ্গি মারা গেছেন।

সংবাদমেইল২৪.কম/কেইউ/এন আই

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৪:১২ অপরাহ্ণ | শুক্রবার, ৩১ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত