শনিবার ১৩ আগস্ট, ২০২২ | ২৯ শ্রাবণ, ১৪২৯

বড়লেখায় প্রশাসনের তৎপরতায় বেড়েছে মাস্কের ব্যবহার

আশফাক জুনেদ,বড়লেখাঃ | শনিবার, ২৮ নভেম্বর ২০২০ | প্রিন্ট  

বড়লেখায় প্রশাসনের তৎপরতায় বেড়েছে মাস্কের ব্যবহার

মৌলভীবাজারের বড়লেখায় বেড়েছে মাস্কের ব্যবহার। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে গত কয়েকদিন ধরে তৎপর উপজেলা প্রশাসন।জেলা প্রশাসকের নির্দেশে সারা জেলার ন্যায় বড়লেখায় মোবাইল কোর্ট পরিচালনা করছে উপজেলা প্রশাসন।এতে মানুষের মধ্যে বেড়েছে সচেতনতা।

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে মাস্ক পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। এরপর থেকেই স্থানীয় প্রশাসনের তৎপরতা দেখা যায়। এ কারণে মানুষের মধ্যে মাস্কের ব্যবহার বেড়েছে।


উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, রবিবার (২২ নভেম্বর) থেকে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শামীম আল ইমরান ও উপজেলা সহকারী কমিশনার(ভুমি) নুসরাত লায়লা নীরা’র নেত্বৃত্বে এই পাঁচ দিনে উপজেলায় ৭ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ১০২ টি মামলায় ২৩ হাজার টাকা অর্থদ- করা হয়।

সরেজমিনে পৌর শহরসহ আশপাশের কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, মানুষ এখন অনেক সচেতন। কিছুদিন আগেই যেখানে মাস্ক ব্যবহারে অনীহা ছিল, এখন মাস্কের ব্যবহার বেড়েছে।


একজন পথচারী বলেন, ‘আগে দেখতাম মাস্ক অনেকেই ব্যবহার করত না। কিন্তু গত দুইদিন ধরে দেখা গেছে মাস্কের ব্যবহার বেড়েছে।’
বড়লেখা প্রেসক্লাবের সভাপতি অসিত রঞ্জন দাস বলেন, ‘এবার প্রথম ধাপে করোনার পর মানুষের মধ্যে মাস্কের ব্যবহার কমে গিয়েছিল। প্রশাসনের তৎপরতায় এখন মাস্কের ব্যবহার বেড়েছে। সচেতনতা বেড়েছে।’আসলে আমরা মানুষেরা নিজেরা নিজেদের ভালো বুঝিনা।অন্যরা আমাদের ভালো বুঝিয়ে দিতে হয়।প্রশাসনের এ ধরনের অভিযান যেনো অব্যাহত থাকে এবং উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অভিযান পরিচালনা করা হয়।
উত্তর শাহবাজপুরের মুদি ব্যবসায়ী সিরাজুল ইসলাম বলেন, ‘আমাদের দোকানে আগে কেউ মাস্ক পরত, আবার কেউ পরত না। কিন্তু দুইদিন ধরে দেখতে পাচ্ছি সবাই মাস্ক পরছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শামীম আল ইমরান বলেন, মানুষকে সচেতন করার লক্ষে করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ প্রতিরোধে মাস্ক পরা ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। এধরনের অভিযান অব্যাহত থাকবে। আমরা সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক সাড়া পাচ্ছি। মানুষজন ঘর থেকে বের হলে মাস্ক এবং স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করছে। এটা ভালো।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:৩২ অপরাহ্ণ | শনিবার, ২৮ নভেম্বর ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত