শনিবার ২২ জানুয়ারি, ২০২২ | ৮ মাঘ, ১৪২৮

বড়লেখায় টিলা কাটার অভিযোগ করায় হত্যার হুমকি

বড়লেখা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২৮ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

বড়লেখায় টিলা কাটার অভিযোগ করায় হত্যার হুমকি

মৌলভীবাজারের বড়লেখায় সরকারী খাস টিলা ভূমি কাটার অভিযোগ দেয়ায় একটি পরিবারকে হত্যার ও ঘরবাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে প্রতিপক্ষের লোকজন। হুমকির ঘটনায় থানায় অভিযোগ দেয়ায় টিলা নিধনকারী প্রভাবশালীদের ইশারায় পরদিন বাদির বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছে। পরিবেশ আইন লঙ্গকারীর বিরুদ্ধে অভিযোগ দেয়ায় অপরাধি চক্রের পাল্টা কাউন্টার মামলা গ্রহণ নিয়ে থানা পুলিশের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

সরেজমিনে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের ৮নং কাশেমনগর গ্রামের হাসিম আহমদের স্ত্রী হাবিবা আক্তার তান্নি গত ২৪ জানুয়ারী ৩০-৪০ জন শ্রমিক নিয়ে প্রায় ৪০ ফুট উচু সরকারী খাস ভূমির টিলা কেটে রাস্তা নির্মাণ করতে থাকেন। প্রতিবেশি ছমিনা বেগম, আকলিমা বেগম, লোকমান আহমদ, সোনাহর আলী টিলা কাটতে বাধা দিয়ে ব্যর্থ হয়ে স্থানীয় ভুমি অফিসে অভিযোগ করেন। ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার আবুল কালাম আজাদ ঘটনাস্থলে পৌছলে শ্রমিকরা পালিয়ে যায়। তিনি হাবিবা আক্তার তান্নিকে টিলা কাটা বন্ধ করতে নির্দেশ দেন। তহশিলদার চলে যাওয়ার পর তান্নি, সহযোগি মনোহর আলী, খলিল উদ্দিন অভিযোগকারী ছমিনা বেগম ও আকলিমা বেগমকে প্রকাশ্যে হত্যার ও ঘরবাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি দেয়ায় ছমিনা বেগম রাতেই হুমকি প্রদানকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেন।


এদিকে অভিযোগের তদন্ত শেষ হতে না হতেই টিলা কাটা, হত্যা ও বাড়ি জ্বালিয়ে দেয়ার হুমকি সংক্রান্ত মামলার আসামী হাবিবা আক্তার তান্নি পরদিন অভিযোগকারী ছমিনা বেগম ও ঘটনার স্বাক্ষীদের বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছে। থানা পুলিশের কাউন্টার মামলা গ্রহণ নিয়ে নানা মহলে প্রশ্ন দেখা দিয়েছে।

বড়লেখা থানার এসআই দেবাশীষ সূত্রধর জানান, তিনি ছমিনা বেগমের হুমকি ধমকির অভিযোগের তদন্ত করে যাওয়ার পর ২ নম্বর আসামী হাবিবা আক্তার তান্নি মামলার বাদি ও স্বাক্ষীদের বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছেন।


সংবাদমেইল২৪.কম/এজে লাভলু/এনএস

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:৪৫ পূর্বাহ্ণ | শনিবার, ২৮ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত