মঙ্গলবার ২৫ জানুয়ারি, ২০২২ | ১১ মাঘ, ১৪২৮

ব্যাটিং ব্যর্থতায় ৭০ রানের হার বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | রবিবার, ০২ এপ্রিল ২০১৭ | প্রিন্ট  

ব্যাটিং ব্যর্থতায় ৭০ রানের হার বাংলাদেশের

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার তৃতীয় ও সিরিজ নির্ধারণি ম্যাচে কথা রেখেছেন বলাররা ও ব্যর্থ ব্যাটসম্যানরা। ব্যাটস ম্যানদের ব্যর্থতায় বাংলাদেশের বিশাল হার। ২৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৪ রান করে দেশ সেরা অপেনার তামিম আউট হয়ে গেলে বাংলাদেশের সমর্থকদের মনে শঙ্কার সৃষ্টি হয়। খেলা শেষে সেই শঙ্কাই বাস্তব হলো। বোলার রা শ্রীলঙ্কা দলকে ৩শত রানের মধ্যে আটকাতে পারলেও ২৮১ রানের টার্গেট টপকাতে পারেনি ব্যাটসম্যানরা। ২৮১ রানের টার্গেট নাগালের মধ্যেই ছিলো । হাই স্কোরিং পিচে ৮ ব্যাটসম্যান নিয়ে রান তাড়া অতো কঠিন কিছু ছিলো না তবে শুরটাই হলো বিপর্যয়ের। মাঝে সাকিব-সৌম্যের এক জুটির পর আবার বিপর্যয়। ৭০ রানে হারল বাংলাদেশ। আবারও শ্রীলঙ্কায় গিয়ে ওয়ানডে সিরিজ ড্র। সিরিজ জেতার ধারপ্রান্তে গিয়ে এমন বিশাল হারটা সত্যিই হতাশার।

শুরুটা তামিমকে দিয়ে। অনেক দিন পর দলে ফেরা নুয়ান কুলাসেকারাকে সোজা তোলে দিলেন প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান তামিম। সাব্বির এলেন যেনই ক্যাচ ধরাতে। কুলাসেকারার দুইয়ে দুই শিকার। মুশফিককে লেগ বিফোরের ফাঁদে ফেললেন লাকমাল। খাদে পড়ল বাংলাদেশ। ১১ রান তুলতেই নেই ৩ উইকেট। সৌম্য সরকার আর সাকিব আল হাসান দেখালেন দৃঢ়তার সাথে আবার জয়ের স্বপ্ন জাগিয়ে ছিলেন। ৮৮ পর্যন্ত গিয়ে দিলরুয়ান পেরেরার বলে সামনে খেলতে গেলে তাকে বল ফাকি দিয়ে ইউকেট রক্ষকের হাতে চলে যায়। ৩৮ রান করে আউটের ফাঁদে পড়ে টাইগার ওপেনার ফেরার রাস্তা ধরেন। এরপরই যেন তাসের ঘর বাংলাদেশ। মাহমুদুল্লাহর আগে নামার সুযোগ কাজে লাগাতে পারেননি মোসাদ্দেক সৈকতও। সাকিব ফিরলেন উইকেট ছুঁড়ে দিয়ে। তার আগেই অবশ্য তুলে নিয়েছিলেন অর্ধশতক। মাহমুদুল্লাহর সামনে নিজেকে প্রমাণের সুযোগ ছিলো কিন্তু এই অভিজ্ঞ ব্যাটসম্যান দলের বিপর্যয়ে হাল ধরতে ব্যর্থতার প্রমাণ দিলেন। তাই ১২৭ রান তুলতেই ৭ উইকেট নেই। ততক্ষণে ম্যাচের ভাগ্য প্রায় নির্ধারিত সিরিজ সমতার।


অধিনায়ক মাশরাফি, মেহেদি মিরাজ দুজনে পরাজয়ের ব্যবধানটা কেবল কমিয়েছেন। রঙিন পোশাকে প্রথমবার ব্যাট পেয়ে মিরাজ তুলে নিয়েছেন অর্ধশতক। দলের স্কোর ছাড়িয়েছে দুশোর কোটা। এর আগে বাংলাদেশের হয়ে ওয়ানডের প্রথম ইনিংসেই অর্ধশতক ছিলো ফরহাদ রেজা ও নাসির হোসেনের।

সকালে কলম্বোর সিংহলিজ স্পোর্টস গ্রাউন্ডে টস জিতে আগে বোলিং নেন মাশরাফি। তবে শুরুটা ভালো হয় স্বাগতিকদের। ১০ ওভারে দুই ওপেনার ৭৬ রানের জুটি গড়েন। গুনাতিল্কাকে আউট করে ব্রেক থ্রু এনে দেন মেহেদি মিরাজ। তবে কুশল মেন্ডিস আর দীনেশ চান্দিমাল মিলে ভালো কিছু করার ইংগিত দিচ্ছিল তখনি তাদের লাগাম ধরা হয় ভালো ফিল্ডিংয়ে।


শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেছেন কুশল মেন্ডিস। অধিনায়ক মাশরাফি ৩টি, মোস্তাফিজ ২ উইকেট নিয়েছেন।

সংবাদমেইল২৪.কম/কেইউ/এন আই


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:১৬ অপরাহ্ণ | রবিবার, ০২ এপ্রিল ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত