শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

বৃহস্পতিবার রাবিতে ডিন ও সিন্ডিকেটসহ ৪০ পদে নির্বাচন

রাবি প্রতিনিধি : | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

বৃহস্পতিবার রাবিতে ডিন ও সিন্ডিকেটসহ ৪০ পদে নির্বাচন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন অনুষদে ডিন, সিন্ডিকেট, শিক্ষাপরিষদ, ফাইন্যান্স, পরিকল্পনা উন্নয়ন কমিটি ও শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী বৃহস্পতিবার। এ বছর ছয় ক্যাটাগরিতে প্রায় ৪০ পদে নির্বাচন হতে যাচ্ছে।

জানা যায়, এ বছর বিশ্ববিদ্যালয়ে কলা, আইন, বিজ্ঞান, বিজনেস স্টাডিজ, সামাজিক বিজ্ঞান, জীববিজ্ঞান, কৃষি, প্রকৌশল, চারুকলা, ভূ-বিজ্ঞান, ফিশারিজ, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস অনুষদে ১২ ডিন, শিক্ষক প্রতিনিধি হিসেবে পাঁচজন। এর মধ্যে প্রাধ্যক্ষ, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে একজন করে নির্বাচিত হবেন।


শিক্ষাপরিষদে তিন সহযোগী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক ব্যতীত তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোট ছয়জন, ফাইন্যান্স কমিটির একজন, পরিকল্পনা ও উন্নয়ন কমিটিতে একজন শিক্ষক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ৩ নভেম্বর খসড়া ভোটার তালিকা ও ৮ নভেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। ১৪ নভেম্বর মনোনয়নপত্র উত্তোলন শেষে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয় ১৫ নভেম্বর। আগামী ২৫ নভেম্বর নির্বাচনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এর আগে ২৪ অক্টোবর তফশিল ঘোষণা করা হয়।


রেজিস্ট্রার দপ্তর সূত্র জানায়, সিন্ডিকেট নির্বাচনে সাদা প্যানেল থেকে প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে ফোকলোর বিভাগের প্রফেসর ড. মো. জাহাঙ্গীর হোসেন বাবু, প্রফেসর ক্যাটাগরিতে মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এনামুল হক, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্টের মো. মাহবুবুল ইসলাম, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে চিত্রকলা প্রাচ্যকলা ও ছাপচিত্রের মো. আমিরুল ইসলাম নির্বাচন করছেন।

অন্যদিকে হলদু প্যানেলের পক্ষ থেকে প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে ফার্মেসি বিভাগের প্রফেসর ড. মো. একরামুল ইসলাম, প্রফেসর ক্যাটাগরিতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মো. মামুনুর রশীদ তালুকদার সবুজ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে সমাজবিজ্ঞানের মো. শরিফুজ্জামান জোয়ার্দ্দার, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে আইন বিভাগের শিক্ষক সাদিকুল ইসলাম সাগর, প্রভাষক ক্যাটাগরিতে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজির শিক্ষক শামসুন নাহার।


ফাইন্যান্স কমিটিতে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের ড. এম আহসান হাবিব। পরিকল্পনা ও উন্নয়ন কমিটিতে সংগীত বিভাগের ড. অসিত রায়।

এদিকে শিক্ষক সমিতির নির্বাচনে ১৫ পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের পক্ষে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. দুলাল চন্দ্র বিশ্বাস। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মো. জাফর সাদিক।

অন্যদিকে বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের পক্ষ থেকে সভাপতি পদে লড়বেন পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মো. ছায়েদুর রহমান পান্নু। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন রসায়ন বিভাগের প্রফেসর ড. মো. কুদরত-ই-জাহান।

রিটার্নিং কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আব্দুস সালাম  বলেন, আগামী বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের জন্য সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে।

সামগ্রিক বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার  জানান, আমি যতদূর জেনেছি যোগ্য প্রার্থীরা নির্বাচন করছেন। সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় পরিচালনার স্বার্থে শিক্ষকরা তাদের যোগ্য প্রার্থীকে নির্বাচন করবেন বলে মন্তব্য করেন তিনি। সূত্র:যুগান্তর

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:২৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত