রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া আর নেই

সিলেট সংবাদদাতা,সংবাদমেইল২৪.কমঃ | বুধবার, ০২ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া আর নেই

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সাংগঠনিক কমান্ডার এবং সিলেট জেলা কমান্ডের সাবেক জেলা কমান্ডার, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. বাদশা মিয়া আর নেই।

মঙ্গলবার (০১ নভেম্বর) সন্ধ্যা ৬টায় আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি……….রাজেউন)।


মঙ্গলবার মাগরেবের নামাজ আদায়ের পর হঠাৎ বুকে ব্যথা শুরু হলে নগরির টেকনিক্যাল রোডের সাধুরবাজারস্থ বাসা থেকে সাথে সাথে অচেতন অবস্থায় তাঁকে তেলীহাওরস্থ পার্কভিউ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে যাওয়ার পর ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা করে তাঁকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে মো. বাদশা মিয়ার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, ৯ ছেলে, ৪ মেয়ে, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, অসংখ্য শুভাকাঙ্খীসহ বিপুলসংখ্যক সহযোদ্ধা রেখে গেছেন। সদালাপী, পরোপকারী মুক্তিযোদ্ধা বাদশা মিয়ার প্রথম নামাজে জানাযা আজ বুধবার বাদজোহর সাধুরবাজারস্থ খোজারখলা জামে মসজিদ প্রাঙ্গণে এবং বাদ আছর সদর দক্ষিণ উপজেলার তেতলী ইউনিয়নের বদিকোনাস্থ তাঁর নিজ বাড়িতে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্তানে দাফন করা হবে।


বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৪নং সেক্টরের অন্তর্গত কৈলাশ শহর সাব-সেক্টরের অধীনে অংশ নেন। তিনি মূলতঃ বর্তমান মৌলভীবাজার জেলার কমলগঞ্জ, শ্রীমঙ্গলসহ সংলগ্ন এলাকায় সংঘটিত বিভিন্ন সম্মুখযুদ্ধে বীরত্বের সাথে অংশ নিয়েছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালে কমলগঞ্জ উপজেলার আছকরাবাদ ইউনিয়নের অন্তর্গত হোসনাবাদে সংঘটিত সম্মুখ সমরে অংশ নিয়ে পাকিস্তানি হায়েনাদের গোলার আঘাতে মারাত্মক আহত হন। পরে তাঁকে ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হলে সুস্থ হয়ে পুনরায় তিনি যুদ্ধে অংশ নেন।

সংবাদেমইল২৪.কম/বা/নাশ


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১:১০ অপরাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত