সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

বিষাক্ত আংটি দিয়ে বাদশাহ আব্দুল্লাহকে খুনের পরিকল্পনা ছিল সৌদি যুবরাজের!

অনলাইন ডেস্ক : | মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

বিষাক্ত আংটি দিয়ে বাদশাহ আব্দুল্লাহকে খুনের পরিকল্পনা ছিল সৌদি যুবরাজের!

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন দেশটির সাবেক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা সাদ আল-জাবরি। বিন সালমান ২০১৪ সালে ‘বিষাক্ত আংটি’ ব্যবহার করে তৎকালীন বাদশাহ আবদুল্লাহকে খুন করতে চেয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। সম্প্রতি সিবিএস-এর কাছে এক ঘণ্টার এক সাক্ষাৎকারে চাঞ্চল্যকর এই তথ্য দেন এক সাবেক গোয়েন্দা কর্মকর্তা।

তার ভাষ্য, নিজের বাবার জন্য সিংহাসনের পথ সুগম করতেই নাকি নিজের এই পরিকল্পনার কথা ২০১৪ সালে তার এক কাজিন মোহাম্মদ বিন নায়েফকে জানান সৌদি যুবরাজ।


সেই সাবেক গোয়েন্দা কর্মকর্তা হলেন সাদ আল জাবরি, যিনি ইতোপূর্বে যুক্তরাষ্ট্রের সাথে ‘সন্ত্রাস দমন’-এ ঘনিষ্ঠভাবে কাজ করেছেন। তার অভিযোগের প্রেক্ষিতে সৌদি কর্তৃপক্ষের মন্তব্য হলো, সাদ আল জাবরির অতিরঞ্জিত ও মিথ্যা তথ্য দেয়ার ইতিহাস বেশ পুরনো।

সাদ আল জাবরি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ‘পাগল’ ও ‘খুনী’ সম্বোধন করে বলেন, ২০১৪ সালে মোহাম্মদ বিন নায়েফকে সৌদি যুবরাজ বলেছিলেন, আমার কাছে রাশিয়ার দেয়া একটি বিষাক্ত আংটি আছে। কেবল বাদশাহর সাথে হাত মেলানো আর তার মরণটা বাকি!


এ ঘটনায় সৌদি রাজপরিবারে গোপন মীমাংসা হয়েছে বলে জানান সাদ আল জাবরি। এমনকি সেই মীমাংসার ভিডিওর দুই কপি কোথায় আছে, তাও জানেন বলে দাবি করেন তিনি।

অন্যদিকে যুবরাজের বিরুদ্ধে মুখ খোলার দায়ে তাকে ‘ব্ল্যাকমেইল’ করা হচ্ছে বলে অভিযোগ করেন সাদ। তিনি বলেন, তার জোর করে দেশে ফেরানোর কৌশল হিসেবে তার প্রাপ্তবয়স্ক দুই সন্তানকেও আটক রেখেছেন মোহাম্মদ বিন সালমান।


উল্লেখ্য, বাদশাহ আব্দুল্লাহ ২০০৫ সালের আগস্টে সৌদি সিংহাসনে বসেন। আর ২০১৫ সালে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর ক্ষমতায় আসেন তারই সৎভাই ও অভিযুক্ত বর্তমান যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বাবা সালমান।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:১৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত