সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত সকাল ১১ টায়

গাজীপুর জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | রবিবার, ২২ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত  সকাল ১১ টায়

গাজীপুর: টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত রবিবার সকাল ১১ টায়। মোনাজাতে অংশ নিতে রাজধানী ঢাকাসহ আশেপাশের জেলার মুসল্লিরা এরইমধ্যে আসতে শুরু করেছেন টঙ্গীতে। শনিবার ইজতেমার দ্বিতীয় দিনেও অব্যাহত রয়েছে মুসল্লিদের ঢল।

রোববার সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে যে কোনো সময় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ৫২তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব। বিশ্ব মুসলিম জাহানের সুখ, শান্তি, কল্যাণ, অগ্রগতি ও ভ্রাতিত্ববোধ কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করবেন বিশ্ব ইজতেমা তাবলিগ জামাতের বিশ্ব আমির ও ইজতেমার শীর্ষ মুরুব্বি (দিল্লি) মাওলানা মুহাম্মদ সা’দ।


মোনাজাতে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, বিরোধী দলীয় নেতৃবৃন্দ, সংসদ সদস্য, দেশি বিদেশি ধর্মপ্রাণ মুসলিল্লসহ বিশ্বের প্রায় ৩৫ থেকে ৪০ লাখ মানুষ শরিক হবেন বলে আশা করা হচ্ছে।

শনিবার ইজতেমার দ্বিতীয় দিনের ধর্মীয় আলোচনা বাদ ফজর দিল্লির মাওলানা জামশেদের বয়ানের মধ্য দিয়ে শুরু হয়। মুসল্লি, আলেম-ওলামা ও তাবলিগ অনুসারীদের উদ্দেশে সকাল ১০টায় বিশেষ বয়ান শুরু করেন দিল্লি জামে মসজিদের খতিব মাওলানা সা’দ কান্ধলভী। বাদ যোহর বয়ান করেন বিশ্ব তাবলিগ জামাতের সাবেক আমির মাওলানা যোবায়ের হাসানের ছেলে মাওলানা মুরসালিন। বাদ আছর বয়ান করেন মাওলানা সা’দ এর ছেলে মাওলানা ইউসুফ ও বাদ মাগরিব বয়ান করেন দিল্লি মারকাজের আমির মাওলানা সা’দ।


এর আগে শুক্রবার থেকে শুরু হয় তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এই পর্বে বাংলাদেশের ১৭টি জেলার ধর্মপ্রাণ মুসল্লি ও তাবলিগ অনুসারী দলের সদস্যরা যোগদান করেছেন। অংশ নিয়েছেন বিশ্বের ৬৫টি দেশের প্রায় ১২ হাজার বিদেশি অতিথি।

সংবাদমেইল২৪.কম/ইএ/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:০৯ পূর্বাহ্ণ | রবিবার, ২২ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত