বৃহস্পতিবার ১ ডিসেম্বর, ২০২২ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৯

বিশ্বকাপে যে বুট পরে খেলবেন মেসি

স্পোর্টস ডেস্ক :: | শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

বিশ্বকাপে যে বুট পরে খেলবেন মেসি

কাতার বিশ্বকাপ খেলতে আর্জেন্টিনা ফুটবল দল দোহায় পৌঁছেছে দুদিন আগেই। সঙ্গে রয়েছেন দলের সেরা তারকা ও অধিনায়ক লিওনেল মেসি। এবারের বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ, সেই মেসির জন্য স্পেশাল এক জোড়া বুট তৈরি করেছে অ্যাডিডাস। এক্স স্পিডপোর্টাল নামের বুটটি পরেই এবারের বিশ্বকাপ মাতাবেন মেসি।

অ্যাডিডাসের বুট পরে অনেকেই খেলেন। বিশ্বকাপের আগে অনেক নতুন ডিজাইনের বুট বাজারে ছাড়াও হয়ে থাকে। কিন্তু খুব কম ফুটবলারই নিজের নাম লেখা বুট পরে খেলার সুযোগ পান। মেসি সেই ফুটবলারদের অন্যতম। তার নতুন বুট দেখে অনুরাগীরা উচ্ছ্বসিত। সবারই আশা, এই বুট মেসির পক্ষে পয়মন্ত হবে।


অ্যাডিডাসের তৈরি করা এক্স স্পিডপোর্টাল বুটটি অন্য সবার থেকে আলাদা। কারণ, এতে রয়েছে সোনালি রঙের ছাপ। এদিকে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া মেসির এই বুটজোড়া দেখে চমকে গিয়েছেন। তার মতে, এই বুটজোড়া মেসির ক্ষিপ্রতা আরও বাড়াবে।

কাতারে বিশ্বকাপে মেসি যে বুটজোড়া পরে খেলবেন, সেটির পুরো নাম ‘দ্য অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল’। মেসির জন্য বিশেষভাবে এই বুট বানানো হলেও একই ধরনের হাইপ লিজেন্ড বুট বিশ্বের আরও অনেক ফুটবলারই ব্যবহার করেন। কিন্তু সেসব বুটের কোনোটাতেই সোনালি রং নেই। এই রংটা শুধু মেসির বুটেই আছে। বুটের এক পাশে অ্যাডিডাসের চিরায়ত তিনটি কালো স্ট্রাইপ এবং অন্য পাশে সাদা ও নীল স্ট্রাইপ রয়েছে। সাদা ও নীল স্ট্রাইপ সম্ভবত আর্জেন্টিনার জাতীয় পতাকার রং মাথায় রেখেই জুড়ে দেওয়া হয়েছে।


এর আগে ২০০৬ বিশ্বকাপে সোনালি রঙের বুট পরে খেলেছিলেন ফ্রান্সের কিংবদন্তি জিনেদিন জিদান। মেসিও এবার সোনালি রঙের বুট পরেই বিশ্বকাপ খেলবেন। বুটের পেছন দিকে তার নাম ও জার্সি নম্বর খোদাই করা রয়েছে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:২৩ অপরাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত