সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

বিদায়ী ম্যাচ রাঙাতে পারলেন না গেইল-ব্রাভো : সেমির পথে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : | শনিবার, ০৬ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

বিদায়ী ম্যাচ রাঙাতে পারলেন না গেইল-ব্রাভো : সেমির পথে অস্ট্রেলিয়া

ছবি-ক্রিকইনফো

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার রাস্তা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। শনিবার (৬ নভেম্বর) সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে বেশ দাপটের সঙ্গে জয় পেয়েছে তারা। অজিদের কাছে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ডুয়াইন ব্রাভো। তবে  আগে অবসর নিয়ে তো কিছুই বলেননি গেইল। কিন্তু শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে আউট হবার পর এমনভাবে মাঠ ছাড়লেন, দেখে মনে হলো, ওয়েস্ট ইন্ডিজের হয়ে এটিই তার শেষ ইনিংস! ম্যাচ শেষে আলো ছড়াতে পারেননি তারা।
উইন্ডিজের দেওয়া ১৫৮ রানের লক্ষ্যে অস্ট্রেলিয়া পৌঁছে যায় ১৬ দশমিক ২ ওভারেই। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৯ রানে সাজঘরে ফিরলেও ডেভিড ওয়ার্নার ৫৬ বলে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলেন। তিনে নামা মিচেল মার্শ ৩২ বলে ৫৩ রান করেন।
ওয়ার্নারের ইনিংসটি যেনো ৯ চার ও ৪ ছক্কার তারকাখচিত আকাশ, যেখানে হারিয়ে গেলো ক্যারিবীয়দের শেষ-ভালোর স্বপ্ন। তার সঙ্গে মাঠে নেমেছিলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি ১১ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন। তবে আরও একটি অর্ধশতক ছিল অজিদের দলীয় ইনিংসে। মিশেল মার্শের ব্যাটও এদিন ঝলসে উঠেছিল। তিনি ৩২ বলে ৫৩ রানের একটি অসাধারণ ইনিংস খেলেন। বিদায়ী ম্যাচে অবশ্য তার উইকেটটি নিয়ে গেইল জানালেন, তিনি বোল হাতে কম ছিলেন না। ক্রিস গেইল ছাড়া অপর উইকেটটি নিয়েছেন স্পিনার আকিল হোসেন। ১৫৮ তাড়া করতে গিয়ে শেষ পর্যন্ত ১৬১ করে অজিরা।
এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ক্যারিবিয়ানদের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেছেন অধিনায়ক কাইরন পোলার্ড। এছাড়া এভিন লুইস ২৯, শিমরণ হেটমায়ার ২৭, আন্দ্রে রাসেল ১৮, ক্রিস গেইল ১৫ ও ডোয়াইন ব্রাভো ১০ রান করেন।
অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেছেন জস হ্যাজলউড। এছাড়া এডাম জাম্পা, প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক নেন একটি করে উইকেট। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন ডেভিড ওয়ার্নার।
ম্যান অব দ্য ম্যাচ যে ডেভিড ওয়ার্নার, তা কি বলার অপেক্ষা রাখে?

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:৪৩ অপরাহ্ণ | শনিবার, ০৬ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত