সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

বার্লিনে বাংলাদেশ দূতাবাসে জেলহত্যা দিবস পালন

প্রবাস ডেস্ক : | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

বার্লিনে বাংলাদেশ দূতাবাসে জেলহত্যা দিবস পালন

জার্মানির বার্লিনের বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালন করা হয়েছে। বুধবার (৩ নভেম্বর) রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলাদেশিদের নিয়ে একটি সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন দূতাবাসের মিনিস্টার এম. মুর্শীদুল হক খান এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কাউন্সেলর তানভীর কবির।


রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার বর্বরোচিত ঘটনার পর ৩ নভেম্বর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে হত্যা বাঙালি জাতির ইতিহাসে আরও একটি কলঙ্কজনক অধ্যায়। জাতীয় চার নেতা আজ আমাদের মাঝে নেই, কিন্তু আছে তাদের চিরস্মরণীয় আদর্শ।

রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে মুজিবনগর সরকার গঠন, প্রবাসে মুজিবনগর সরকার পরিচালনায় অস্থায়ী রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও মন্ত্রী হিসেবে তাদের অবিস্মরণীয় ভূমিকা, স্বাধীনতা উত্তর যুদ্ধ-বিধ্বস্ত দেশ গঠনে তাদের বলিষ্ঠ নেতৃত্ব, ত্যাগ, প্রজ্ঞা, মেধা ও অতুলনীয় দেশপ্রেমের বিষয়গুলো তুলে ধরেন।


অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার এবং জাতীয় চার নেতাসহ সব শহীদের আত্মার মাগফিরাতসহ দেশ ও জাতির শান্তি কামনা করে মোনাজাত করা হয়। পরে রাষ্ট্রদূত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১২:৩৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত