সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

বার্লিনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত

প্রবাস ডেস্ক : | শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

বার্লিনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত
জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্‌যাপিত হয়েছে। গত ২০ অক্টোবর বুধবার দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারিসহ প্রবাসী বাংলাদেশির অংশগ্রহণে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর পূণ্যময় জীবন ও কর্ম নিয়ে আলোচনা ও দোয়ার মাধ্যমে দিবসটি পালন করা হয়।
অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি এবং দূতাবাসের মিনিস্টার এম. মুর্শীদুল হক খান।
ঈদে মিলাদুন্নবীর (সাঃ) ইতিহাস, গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার পাশাপাশি বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর পূণ্যময় জীবন ও কর্ম নিয়ে আলোচনাকালে রাষ্টদূত মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য ও ফজিলত বুঝতে হলে আমাদের প্রথমে যার জন্য এ ঈদে মিলাদুন্নবী, সেই দয়াল নবীর সঠিক পরিচয় জানতে হবে, তার সব গুণকে নিঃশর্তভাবে বিশ্বাস করতে হবে এবং নবীজি সম্পর্কে আল্লাহর হুকুম কী, সেই জ্ঞান অর্জন করে সেভাবে ইবাদত করতে হবে। তিনি শুধু ধর্ম প্রচারই করেননি, আজীবন তিনি নির্যাতিত বিপন্ন মানুষের মঙ্গলের জন্য কাজ করেছেন। রাষ্টদূত আরো বলেন, নবী করিম (সাঃ) জীবন থেকে সহমর্মীতা, সহনশীলতা ও সততার অনন্য শিক্ষা গ্রহণ করে সমাজের প্রতি দায়িত্বশীল আচরন এবং শান্তি ও সম্প্রীতির বিশ্ব গড়তে আমরা ভূমিকা রাখতে পারি।আলোচনার পর মান্যবর রাষ্টদূতের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিশ্ব মানবতার মঙ্গল কামনার পাশাপাশি এ সময় দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। একই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের জন্য, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের শহিদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। এছাড়া, প্রবাসী বাংলাদেশিদের এবং বাংলাদেশের সকল মানুষের মঙ্গল কামনা করে দোয়া করা হয়।
Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত