রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

বামনায় জাল টাকা ও প্রিন্টারসহ মা-ছেলে আটক

বামনা (বরগুনা) প্রতিনিধি | শনিবার, ২০ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

বামনায় জাল টাকা ও প্রিন্টারসহ মা-ছেলে আটক

বরগুনার বামনা উপজেলার দক্ষিণ গুদিঘাটা থেকে এক হাজার টাকার জাল নোটসহ সৈয়দ মামুন (২৩) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। ঘটনার পর পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রাম থেকে জালটাকা তৈরির প্রিন্টারসহ তার মা মিনারা বেগমকেও (৩৮) আটক করে পুলিশ।

শুক্রবার রাতে আটক করে শনিবার সকালে তাদের বরগুনা আদালতে পাঠানো হয়।


সূত্র জানায়, শুক্রবার দুপুর ১২টার দিকে বামনা উপজেলার দক্ষিণ গুদিঘাটা গ্রামের চাঁন মিয়ার দোকানে একটি এক হাজার টাকার নোট নিয়ে সৈয়দ মামুন নামে এক যুবক পণ্য কিনতে যান। দোকানদার চাঁন মিয়ার কাছে নোটটি জাল বলে সন্দেহ হয়। বিষয়টি বামনা থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মামুনকে তল্লাশি করে ৩টি এক হাজার টাকার জাল নোট পায়।

পুলিশের জিজ্ঞাসাবাদে মামুন জানায়, তার বাড়িতে টাকা তৈরির একটি প্রিন্টার রয়েছে। এরপর বামনা থানা পুলিশ পাথরঘাটা থানা পুলিশের সহায়তা নিয়ে পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রামে মামুনের বাড়িতে অভিযান চালায়। সেখানে মামুনের ঘরের পাশে তার চাচা আ. খালেকের ঘর থেকে একটি অত্যাধুনিক প্রিন্টার উদ্ধার করা হয়। এ সময় তার মা মিনারা বেগমকে আটক করে বামনা থানায় নেয় পুলিশ।


সৈয়দ মামুনের চাচা আ. খালেক জানান, মামুনের আটকের খবর পেয়ে তার মা মিনারা বেগম প্রিন্টারটি তার ঘরে রেখে যায়। এটা কি মেশিন জানতে চাইলে মিনারা তাকে জানায়, একজনের কাছে টাকা পেত সেজন্যই এই মেশিনটি তার কাছে রেখে গেছেন।

গ্রেফতারকৃত মিনারা বেগম বলেন, তার পূর্বের স্বামী এক বন্ধুকে নিয়ে এসে মেশিনটি তার কাছে রেখে যায়। এটি দিয়ে কী করে তিনি তা জানেন না।


বামনা থানার অফিসার ইনচার্জ মো. বশিরুল আলম বলেন, জালটাকা ও টাকা তৈরির মেশিনসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা নিয়ে শনিবার সকালে বরগুনা আদালতে পাঠানো হয়েছে। এ জালটাকা তৈরির উৎস এবং আরও কেউ জড়িত আছে কিনা খুঁজে বের করা হবে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:১৭ অপরাহ্ণ | শনিবার, ২০ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত