বুধবার ১০ আগস্ট, ২০২২ | ২৬ শ্রাবণ, ১৪২৯

বাংলামেইলের সাংবাদিকদের পাওনা আদায়ে ব্যবস্থা নিতে তথ্যমন্ত্রীর প্রতি আহ্বান

স্টাফ রিপোর্টার।সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ০৪ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

বাংলামেইলের সাংবাদিকদের পাওনা আদায়ে ব্যবস্থা নিতে তথ্যমন্ত্রীর প্রতি আহ্বান

ঢাকা: বন্ধ করে দেয়া অনলাইন নিউজ পোর্টাল বাংলামেইল২৪ডটকম চালু, সাংবাদিক-কর্মচারীদের বকেয়া পাওনা আদায়ে  দ্রুততম সময়ে ব্যবস্থা নিতে তথ্যমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।

গত তিন মাস ধরে বাংলামেইল২৪ডটকম অনলাইন নিউজপোর্টাল বন্ধ রাখা ও সাংবাদিক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে হয়রানির তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানান তিনি।


শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, “সংবাদকর্মীদের সঙ্গে কোনো ধরনের আলাপ-আলোচনা ছাড়াই বাংলামেইল২৪ডটকম বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এর মধ্যে তিন মাস (আগস্ট, সেপ্টেম্বর. অক্টোবর) পার হলেও কর্মীদের বেতন-ভাতা দেয়ার কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমনকি বিগত ঈদ-উল-আজহায় সাংবাদিক-কর্মচারীদের উৎসব ভাতাও (ঈদ বোনাস) দেয়া হয়নি। প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থা সম্পর্কেও কর্মরত সাংবাদিক-কর্মচারীদের জানানো হয়নি। এ বিষয়ে সংশ্লিষ্টরা বার বার তাগাদা দিলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি কর্তৃপক্ষ আজিমগ্রুপ, যা অত্যন্ত আমানবিক।”

ন্যাপ মহাসচিব আরো বলেন, “সরকারসহ দেশের সব রাজনৈতিক দলগুলো প্রতিনিয়ত সংবাদপত্রের স্বাধীনতার কথা বলে মুখে ফেনা তুললেও প্রকৃত অর্থে তারা কী সাংবাদিকদের স্বাধীনতা ও অধিকার আদায়ে সচেষ্ট? বাংলামেইল খুলে দেয়া ও সাংবাদিকদের পাওনা পরিশোধে সরকার বা রাজনৈতিক দলগুলোর কোনো দায়িত্ব কি নেই? একটা খবরকে কেন্দ্র করে সরকারের একটি প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া, প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত শত শত মানুষকে বেকারে পরিণত করা কতটুকু যৌক্তিক? এ সিদ্ধান্ত কি মানবাধিকার পরিপন্থি নয়?”


বিবৃতিতে গোলাম মোস্তফা ভুইয়া বলেন, “অক্ষম সম্পাদকীয় নীতি অনুসরণ করায় বাংলামেইল পোর্টাল বন্ধ হয়েছে। কর্তৃপক্ষের ব্যর্থতার কারণে বাংলামেইল বন্ধ হলেও বাংলামেইল সংবাদকর্মীদের সঙ্গে আজিম গ্রুপ ক্রমাগত অমানবিক আচরণ কোনোভাবে কাম্য হতে পারে না।”

সংবাদেমইল২৪.কম/বা/নাশ


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৪:৩০ অপরাহ্ণ | শুক্রবার, ০৪ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত