শনিবার ১৩ জুলাই, ২০২৪ | ২৯ আষাঢ়, ১৪৩১

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের ইফতার ও অভিষেক

নিজস্ব প্রতিবেদক:: | সোমবার, ১৭ এপ্রিল ২০২৩ | প্রিন্ট  

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের ইফতার ও অভিষেক

প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনকের নতুন কমিটির অভিষেক, কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার গোল্ডেন প্যালেস পার্টি হলে গত ৪ এপ্রিল এ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। সংগঠনের নির্বাচন কমিশনার মো. শামীম মিয়ার পরিচালনায় নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।


অভিষিক্তরা হলেন : মো. সামাদ মিয়া জাকারিয়া (সভাপতি); প্রফেসর আমিনুল হক চুন্নু, মনিকা ডি মন্ডল ও শামীম আহমেদ (সহ-সভাপতি); মোহাম্মদ এমরান আলী টিপু (সাধারণ সম্পাদক); মো. আলী মিলন (সহ-সাধারণ সম্পাদক); মোহাম্মদ বশির মিয়া (কোষাধ্যক্ষ); গোলাম মুহিত (সাংগঠনিক সম্পাদক); কাজীরুল ইসলাম (আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক); মসনুর রহমান (প্রচার সম্পাদক); আবুল কালাম আজাদ সাবু (দপ্তর সম্পাদক); কবি জুলি রহমান (সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক); আব্দুর রউফ পাশা (যুব ও ক্রীড়া সম্পাদক); আবু সাঈদ মো. শাহরিয়া চৌধুরী (ধর্ম ও সমাজসেবা সম্পাদক); মোহাম্মদ ইকবাল হোসেইন (আপ্যায়ন সম্পাদক); রুবেজ সিদ্দিকী (সাদস্যিক সম্পাদক) ও নাজমা রহমান ইতি (মহিলাবিষয়ক সম্পাদিকা)।

কার্যকরী সদস্য : মোহাম্মদ আবিদ হোসেন মোল্লা, মোহাম্মদ আবু ফজর, শাহজাহান শফিক, হুমায়ূন কবির সোহেল, মো. আনোয়ারুল আলম ভূঁইয়া, চৌধুরী এম. মুমিত তানিম, সালাহ উদ্দিন ও মোহাম্মদ মাসুদ বেগ।


সংগঠনের সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. শামীম আহমেদ, নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু এবং ইভেন্ট কমিটির সদস্য সচিব গোলাম মোহিতের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইভেন্ট কমিটির আহ্বায়ক ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আমিনুল হক চুন্নু।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আহিয়া, আব্দুস সহিদ, মাহবুব আলম, সাবেক সভাপতি ও নির্বাচন কমিশনার মো. শামীম মিয়া, কমিশনার বীর মুক্তিযোদ্ধা আবু কায়ছার চিস্তি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সাইদ আশরাফুর রহমান, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, মামুন’স টেউটোরিয়ালের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও শেখ আল মামুন, আহাদ এন্ড কো.-এর প্রেসিডেন্ট অ্যান্ড সিইও আহাদ আলী সিপিএ, সার্জেন্ট বিলাল ইসলাম, আলহাজ্জ কফিল আহমেদ চৌধুরী, জালাল উদ্দিন, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিম, কমিউনিটি এক্টিভিস্ট মখন মিয়া, সদর উদ্দিন, আফজল আলী, মাহবুবুর রহমান চৌধুরী, রেজা আব্দুল্লাহ, সাংবাদিক শামীম আহমেদ, শফিকুল ইসলাম, এমবি তুষার প্রমুখ।


শপথগ্রহণের আগে পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা, ফলাফল ঘোষণা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এ পর্বটি পরিচালনায় ছিলেন সংগঠনের সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়ার ছোট মেয়ে সাদিয়া এবং ফাতিমা। প্রতিযোগিতায় ৩২জন ছেলে-মেয়ে অংশ নেয়। বিচারকদের মধ্যে ছিলেন মোহাম্মদ ফোফানা, আব্দুর রহমান, সৌমারে, সিনা সালেহ, ইমান মাহমুদ।

অনুষ্ঠানে ২০ বছর ধরে নিষ্ঠার সাথে সংগঠনের দায়িত্ব পালনের জন্য সাবেক সিনিয়র সহ-সভাপতি তৌফিকুর রহমান ফারুককে লাইফ টাইম অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তার পক্ষে তার মেয়ে মারিয়াম তৌফিক অ্যাওয়ার্ড গ্রহণ করেন। ইফতারের আগে কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় বিশেষ দোয়া করা হয়।

আয়োজকরা জানান, গোল্ডেন প্যালেসের বিশাল হলটি কানায় কানায় ভর্তি ছিল। ৩ শতাধিক অতিথিকে ইফতারিতে আপ্যায়ন করা হয়। অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সার ছিল মার্কস হোম কেয়ার, স্পন্সর স্টারলিং ডায়গনস্টিক সেন্টার, আহাদ এন্ড কো., খলিল বিরিয়ানী, এ. রব দলা মিয়া এন্ড আনয়ারুন নাহার ফাউন্ডেশন, গোল্ডেন প্যালেস এন্ড কাটারিং এবং পার্কচেস্টার ব্রঙ্কস রিয়েল এস্টেট। নবনির্বাচিত কর্মকর্তারা নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করেন শপথে। তারা কমিউনিটির কল্যাণে সহযোগিতাসহ সংগঠনকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র নির্বাচন গত ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হয়। নির্বাচনে সামাদ-টিপু প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

সংশ্লিষ্টরা জানান, ব্রঙ্কসের ১ম ও প্রাচীন এ সংগঠনটি দীর্ঘ দু’যুগেরও বেশি সময় ধরে গঠনতান্ত্রিক ধারাবাহিকতা এবং ঐহিত্য অক্ষুন্ন রেখে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৫১ অপরাহ্ণ | সোমবার, ১৭ এপ্রিল ২০২৩

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত