বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

বাংলাদেশ ব্যাংকে আগুন লাগে চায়ের কেটলি থেকে

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২৫ মার্চ ২০১৭ | প্রিন্ট  

বাংলাদেশ ব্যাংকে আগুন লাগে চায়ের কেটলি থেকে

ঢাকা: বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বাংলাদেশ ব্যাংকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তারা বলেছে, চায়ের ইলেকট্রিক কেটলি থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়।

শনিবার বাংলাদেশ ব্যাংকের আগুনে ক্ষতিগ্রস্ত রুম পরিদর্শন শেষে সেখানে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের ডেপুটি ডিরেক্টর সমরেন্দ্রনাথ বিশ্বাস।


কেন্দ্রীয় ব্যাংকের ৩১তলা ভবনের ১৪তলায় আগুন লাগার ঘটনায় ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

সমরেন্দ্রনাথ সাংবাদিকদের আরো বলেন, “আগুনে গুরুত্বপূর্ণ নথি পুড়ে যাওয়ার যে তথ্য রটানো হয়েছে- তা সত্য নয়। মহাব্যবস্থাপকের (জিএম) রুমে আগুন লেগেছিল। ওই রুমে থাকা চায়ের ইলেক্ট্রিক কেটলিতে শর্ট সার্কিট থেকেই এ আগুনের সূত্রপাত হয়। এতে ওই রুমে থাকা কয়েকটি চেয়ার-টেবিল পুড়েছে। তবে এ আগুনে কোনো গুরুত্বপূর্ণ নথি, কম্পিউটার, কাগজ ও ফাইলের ক্ষতি হয়নি।”


তিনি জানান, শনিবার এবং আগামীকাল স্বাধীনতা দিবসের কারণে বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম বন্ধ আছে। স্বাধীনতা দিবসের পর সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে তদন্ত করা হবে। এরপরই চূড়ান্ত প্রতিবেদন তৈরি করে সংশ্লিষ্টদের কাছে পাঠানো হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে কেন্দ্রীয় ব্যাংকের ৩১তলা ভবনের ১৪তলার একটি রুমে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


সংবাদমেইল২৪.কম/এসএ/এসডি/এনএস

 

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৩০ অপরাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত