শুক্রবার ১২ আগস্ট, ২০২২ | ২৮ শ্রাবণ, ১৪২৯

বাংলাদেশে আরও ঢুকলো ২৮৩ রোহিঙ্গা

সংবাদমেইল২৪ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট  

বাংলাদেশে  আরও ঢুকলো ২৮৩ রোহিঙ্গা

বিশেষ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ দিয়ে গত দু’দিনে আরও ৫৯ পরিবারের ২৮৩ জন রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে। উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ নাফ নদ ও বঙ্গোপসাগরের বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে বুধবার ৪৪ পরিবারের ২১৩ জন এবং বৃহস্পতিবারে ১৫ পরিবারের ৭০ রোহিঙ্গা নতুন করে প্রবেশ করেছে।


গত ২৩ নভেম্বর বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য সমঝোতা স্মারক স্বাক্ষরের পরও রোহিঙ্গা অনুপ্রবেশ থামানো যাচ্ছে না। প্রতিদিন টেকনাফ উপজেলার বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা।

টেকনাফের সাবরাং হারিয়াখালীর সেনাবাহিনী ত্রাণকেন্দ্রে দায়িত্বরত জেলা প্রশাসকের প্রতিনিধি ও টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, কোনোভাবে রোহিঙ্গা অনুপ্রবেশ থামছে না। কোনো না কোনো সীমান্ত দিয়ে প্রতিদিন রোহিঙ্গা ঢুকছে বাংলাদেশে। বুধবার ও বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ৫৯ পরিবারে ২৮৩ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করে। প্রথমে তাদেরকে সাবরাং হারিয়া সেনাবাহিনীর হারিয়াখালী ত্রাণকেন্দ্রে নিয়ে আসা হয়। এরপর চাল, ডাল, সুজি, চিনি, তেল ও লবণ দিয়ে গাড়িতে করে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে পাঠানো হয়েছে।


এদিকে, গত বছরের ২৫ আগস্টের পর থেকে মিয়ানমার থেকে রোহিঙ্গাদের বাংলাদেশে আসতে সহযোগিতা, এদেশে আশ্রয়, আনায়নে ব্যবহৃত নৌকা ও রোহিঙ্গা দালালসহ প্রায় সাত শতাধিক জনকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে। আদায় করেছে জরিমানাও। এরপরও রোহিঙ্গাদের এদেশে আসতে সহযোগিতা করছে কিছু অসাধু লোকজন।

সংবাদমেইল/জেএইচজে


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:৩৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত