শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

বাংলাদেশসহ ৩২ দেশের ওপর বিধিনিষেধ শিথিল করল বৃটেন

সংবাদ মেইল ডেস্ক : | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

বাংলাদেশসহ ৩২ দেশের ওপর বিধিনিষেধ শিথিল করল বৃটেন

করোনাপরিস্থিতির কারণে বাংলাদেশসহ বেশকিছু রাষ্ট্রকে লাল তালিকা থেকে সরিয়ে আনলেও বিভিন্ন বিধিনিষেধ আরোপিত রেখেছিল যুক্তরাজ্য। তবে, এসব রাষ্ট্রের পরিস্থিতি আগের চেয়ে অনেকটাই স্বাভাবিক হয়ে আসাতে বাংলাদেশসহ ৩২ দেশের ওপর আরোপিত সেসব বিধিনিষেধ শিথিল করেছে ব্রিটিশ সরকার।

ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাতে এনডিটিভি জানিয়েছে, নতুন এই সিদ্ধান্তের কারণে মানুষ আরও সহজেই অধিক সংখ্যক গন্তব্যে ভ্রমণ করতে পারবে। ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ত্রুজও বলেছেন, এই পরিবর্তনগুলো ভ্রমণকে আরও সহজ করে তুলবে। ব্যবসায় হবে অগ্রগতি।

তিনি আরও বলেন, এবার পরিবার, প্রিয়জন ও বন্ধুদের সঙ্গে সহজেই দেখা করা সম্ভব হবে। আমরা মানুষকে নিরাপদ রাখার পাশাপাশি ঠিকঠাক ভারসাম্য বজায় রাখার চেষ্টা করছি। কারণ এটিই আমাদের অগ্রাধিকার।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, যেসব দেশ এখনো যুক্তরাজ্যের লাল তালিকায় আছে, সেখানে ব্রিটিশদের অত্যাবশ্যক প্রয়োজন ছাড়া ভ্রমণে না যেতে পরামর্শ দেয়া হয়েছে। বলা হয়েছে, ওসব দেশে ব্রিটিশদের জন্য ঝুঁকি খুব বেশি।

নতুন ঘোষণায় যেসব দেশের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে সেগুলো হলো- বাংলাদেশ, টোকেলাউ ও নিউ, জিবুতি, বিষুবীয় গিনি, ফিজি, গাম্বিয়া, গায়েনা, কাজাখিস্তান, কিরিবতী, কসোভো, লাইবেরিয়া, মাদাগাস্কার, মালয়েশিয়া, আলজেরিয়া, সাউ তোমি ও প্রিন্সিপে, সেনেগাল, সলোমন আইল্যান্ডস, টোগো, টোঙ্গা, আর্মেনিয়া, বেলারুশ, বেনিন, কমোরোস, মার্শাল আইল্যান্ডস, মাইক্রোনেশিয়া, নাউরু, টুভালু, ভানুয়াতু, কঙ্গো, আমেরিকা সামোয়া, ফ্রেঞ্চ পলিনেশিয়া ও ঘানা।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত