রবিবার ৫ ফেব্রুয়ারি, ২০২৩ | ২২ মাঘ, ১৪২৯

বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

কানাডা সংবাদদাতা: | বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

কানাডার আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল প্রবাস বাংলা ভয়েস’র উদ্যোগে ও আলবার্টা বঙ্গবন্ধু পরিষদের সার্বিক সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে কানাডায় ‘আজীবন সংগ্রামী, উন্নয়নের স্বপ্নদ্রষ্টা, অদম্য শেখ হাসিনা’ শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রবাস বাংলা ভয়েস’র প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে  অংশগ্রহণ করেন সমাজবিজ্ঞানী ও বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এএফ ইমাম আলি। স্বাগত বক্তব্য রাখেন, বিশিষ্ট কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খ্যাতিমান সাংবাদিক নতুনদেশ পত্রিকার প্রধান সম্পাদক শওগাত আলী সাগর।


এছাড়াও আলোচনায় অংশ নেন, বঙ্গবন্ধু পরিষদ আলবার্টার সভাপতি প্রকৌশলী আবদুল্লাহ রফিক, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ কাদির, বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব ক্যালগেরীর সভাপতি মো. রশিদ রিপন এবং সিলেট এসোসিয়েশন অব কেলগেরীর সভাপতি রুপক দত্ত।

প্রধান অতিথির বক্তব্যে ড. এএফ ইমাম আলি বলেন, বঙ্গবন্ধুর সুনির্দিষ্ট লক্ষ্য ছিল সমৃদ্ধ অর্থনীতির একটি সাম্যভিত্তিক সমাজব্যবস্থার সুখী, সুন্দর সোনার বাংলাদেশ। ৭১’র পরাজিত শক্তি আর তাদের এদেশীয় ও আন্তর্জাতিক দোসরদের ষড়যন্ত্রে ৭৫’র নির্মম বিয়োগাত্মক ঘটনার মধ্য দিয়ে বাংলাদেশ একুশ বছর পিছিয়ে গেলেও তারই কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর মতোই সুদৃঢ় লক্ষ্য নিয়েই সুখী, সমৃদ্ধ অর্থনীতির অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানের পথে নিরলস কাজ করে যাচ্ছেন।


কলামিস্ট মাহমুদ হাসান প্রধানমন্ত্রীর প্রতি জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, অর্থনৈতিক সক্ষমতায় ঈর্ষণীয় সাফল্যের জন্য বাংলাদেশ আজ উচ্চ মর্যাদায় অধিষ্ঠিত। নারীর ক্ষমতায়ন, গড় আয়ু, আর সকল সামাজিক সূচকেই দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে আজীবন সংগ্রামী, উন্নয়নের স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনা লক্ষ্য অর্জনে যেমন অদম্য, তেমনি দেশপ্রেমের প্রশ্নেও সদা আপোষহীন।

প্রকৌশলী আবদুল্লাহ রফিক প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, জাতির জনকের স্বপ্ন পূরণের নিরলস প্রচেষ্টাই তার ধ্যান জ্ঞান। তিনি সুদৃঢ়ভাবে বিশ্বাস করেন সুখী সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠার মাধ্যমেই বঙ্গবন্ধুর অন্তরাত্মার সর্বোচ্চ প্রশান্তি সম্ভব।


প্রকৌশলী মোহাম্মদ কাদির প্রধানমন্ত্রীকে বিনম্র শুভেচ্ছা জানানোর পাশাপাশি সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, প্রধানমন্ত্রীর হাত ধরে সেদিন বেশি দূরে নয়, সকল অনাচার, আর অনিয়মকে প্রতিহত করেই সামাজিক, রাজনৈতিক সকল দিকের বিবেচনায়ই বাংলাদেশ হবে রোল মডেল।

সমাজবিজ্ঞানী ড. এএফ ইমাম আলি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আলোকিত বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, সকল প্রতিবন্ধকতাকে অতিক্রম করে শেখ হাসিনার নেতৃত্বেই বাস্তবায়িত হবে বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন সুখী, সমৃদ্ধ সোনার বাংলাদেশ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:৫৪ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত