সোমবার ১৫ আগস্ট, ২০২২ | ৩১ শ্রাবণ, ১৪২৯

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে শিল্পকলা একাডেমী ইউএসএ ইনকের অনুষ্ঠান আগামীকাল

বিশেষ প্রতিনিধি: | বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে শিল্পকলা একাডেমী ইউএসএ ইনকের অনুষ্ঠান আগামীকাল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রের শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক এর উদ্যোগে ঢাকায় “প্রবাস প্রত্যয়ে বঙ্গবন্ধু” শীর্ষক এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জাতীয় জাদুঘর, কবি সুফিয়া কামাল মিলনায়তনে আগামীকাল শুক্রবার বিকাল ৫ টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন স্বাধীনতা পদকপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি।
বিশেষ অতিথি থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস ও একুশে পদক প্রাপ্ত শব্দসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী। সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক সভাপতি মনিকা রায় চৌধুরী।


বাংলাদেশে অনুষ্ঠানের আয়োজন সর্ম্পকে শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক এর সভাপতি মনিকা রায় চৌধুরী বাসস কে বলেন,‘আমরা বাংলা সংস্কৃতির প্রচার ও প্রসারে যুক্তরাষ্ট্রে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানানোর জন্য বাংলাদেশে আমরা এই আয়োজন করেছি।’ এর আগে শিল্পকলা একাডেমি ইউএসএ ইনক আয়োজিত অনুষ্ঠানে যে সকল সংগীত শিল্পীরা করোনা মহামারিতে ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ গ্রহন করেছিলেন তাদের প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন ড. অরূপ রতন চৌধুরী, সালাউদ্দিন আহমেদ, সঞ্জয় কবিরাজ, মাসরীন নাহার বনি, তিমির রায়, রেজওয়ানুল হক, পূজন দাস, শওকত আরা আঁখি, সুমা ভৌমিক, নুরুন্নাহার আওয়াল, আতিক শামস, সাফিয়া আফরোজ ইতি, নিগার সুলতানা তাওহিদ, আইভি দাস। পাতার বাঁশি বাঝিয়ে শুনাবেন গোলাম রব্বানী। আবৃত্তি করবেন কবি নির্মলেন্দু গুণ। নৃত্য পরিবেশন করবেন স্বস্তিকা পোদ্দার ও চলন্তিকা দাস ঝর্ণা।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত