রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

ফোরটি আন্ডার ফোরটি তালিকায় বাংলাদেশি শাহানা হানিফ

নিউইয়র্ক প্রতিনিধি | শনিবার, ২৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ফোরটি আন্ডার ফোরটি তালিকায় বাংলাদেশি শাহানা হানিফ

বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্যের জন্য প্রতিবছরের মতো এবারও ৪০ বছরের কম বয়সী ৪০ জন তরুণ-তরুণীকে সম্মাননা জানাল নিউইয়র্ক সিটি অ্যান্ড স্টেট। এই ৪০ জনের মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন শাহানা হানিফ। তিনি এর আগে ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায়ও স্থান পেয়েছিলেন।

গত ১১ অক্টোবর (সোমবার) এই ‘ফোরটি আন্ডার ফোরটি’ তালিকা প্রকাশিত হয়। শাহানা হানিফ সম্পর্কে সিটি অ্যান্ড স্টেটের তালিকায় লেখা হয়েছে, বাংলাদেশি ইমিগ্র্যান্টের কন্যা শাহানা হানিফ একজন কমিউনিটি অর্গানাইজার। এ বছরের জুন মাসে নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিসট্রিক্ট ৩৯ থেকে ডেমোক্রেটিক প্রাইমারিতে নির্বাচিত হয়ে ইতিহাস তৈরি করেছেন তিনি।


শাহানা হানিফ সম্পর্কে সিটি অ্যান্ড স্টেটের তালিকায় লেখা হয়েছে, বাংলাদেশি ইমিগ্র্যান্টের কন্যা শাহানা হানিফ একজন কমিউনিটি অর্গানাইজার। এ বছরের জুনে নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট-৩৯ থেকে ডেমোক্র্যাটিক প্রাইমারিতে নির্বাচিত হয়ে ইতিহাস তৈরি করেছেন তিনি। আসন্ন ২ নভেম্বর সিটি কাউন্সিল নির্বাচনে তিনি নির্বাচিত হলে তিনিই হবেন প্রথম মুসলিম নারী। তার ডিস্ট্রিক্টেও তিনি প্রথম নারী ও ‘পিপল অব কালার’ হিসেবে নির্বাচিত হবেন।

টিনেন্ট অর্গানাইজার, ডিজঅ্যাবিলিটি রাইটস অ্যাক্টিভিস্ট এবং ডমিস্টিক ভায়োলেন্সের বিরুদ্ধে সোচ্চার শাহানা হানিফ একই ডিস্ট্রিক্ট কাউন্সিলম্যান ব্র্যাড ল্যান্ডারের অফিসে কমিউনিটি এনগেজমেন্টের পরিচালক হিসেবে কাজ করেছিলেন। তার অভিজ্ঞতাই তাকে তৃণমূল পর্যায়ে কাজ করতে সহায়তা করেছে।


এর আগে শাহানা হানিফ ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান পান। শাহানা হানিফের বাড়ি চট্টগ্রামের নাজিরহাটের পূর্ব ফরহাদাবাদে। তিনি চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ হানিফের কন্যা। শাহানা হানিফ তার মা-বাবার সঙ্গে নিউইয়র্কে থাকেন। সেখানেই তার জন্ম। তিনি অনেক দিন ধরেই ব্রুকলিনে রাজনীতিতে সক্রিয়। মাঠের রাজনীতিতে তিনি প্রগতিশীল যুব প্রজন্মের প্রতিনিধি হিসেবে পরিচিত।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:৪০ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত