মঙ্গলবার ৪ অক্টোবর, ২০২২ | ১৯ আশ্বিন, ১৪২৯

ফেসবুক বিজ্ঞাপন দেবে না হোয়াটসঅ্যাপে

সংবাদমেইল ডেস্ক : | শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

ফেসবুক বিজ্ঞাপন দেবে না হোয়াটসঅ্যাপে

সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে আর কোনো বিজ্ঞাপন দেবে না ফেসবুক । আর এজন্য সম্প্রতি হোয়াটসঅ্যাপের একটি বিজ্ঞাপন দলকে বরখাস্ত করে দিয়েছে ফেসবুক। খবর ওয়াল স্ট্রিট জার্নালের।

জানা গেছে, হোয়াটসঅ্যাপে থেকে বের করে দেওয়া বিজ্ঞাপনের সংশ্লিষ্টরা কীভাবে বিজ্ঞাপনকে সেবায় পরিণত করা যায় সেই পরিকল্পনা করছিল।


সংবাদ মাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়, বের করে দেওয়া দলটির কাজ ইতোমধ্যে মুছে দিয়েছে হোয়াটসঅ্যাপ । তবে এই বিষয়ে ফেসবুক থেকে এখনো কোনো আনুষ্ঠানিক মন্তব্য পাওয়া যায়নি।

মেসেজিং অ্যাপে বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্তের কারণেই কোম্পানি ২০১৭ সালে হোয়াটসঅ্যাপ ছেড়েছিলেন সহ প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাক্টন ও জান কৌম। মার্ক জাকারবার্গের বিরুদ্ধে চ্যাটের মধ্যে বিজ্ঞাপন দেখানোর পরিকল্পনার অভিযোগ তুলছিলেন জান ও ব্রায়ান।


আগে এক সাক্ষাৎকারে ব্রায়ান জানিয়েছিলেন, হোয়াটসঅ্যাপ থেকে টাকা রোজগারের উপায়ে অসম্মতির কারণের ফেসবুক ছেড়েছিলেন তিনি।

তিনি জানিয়েছিলেন, “গ্রাহককে লক্ষ্য করে বিজ্ঞাপন দেখানো তাকে মর্মাহত করেছিল।” ২০১৪ সালে ২২ বিলিয়ন ডলারের বিনিময়ে হোয়াটসঅ্যাপ কিনে নেয় ফেসবুক।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:৪৮ অপরাহ্ণ | শনিবার, ১৮ জানুয়ারি ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত