সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

এসএসসি ও সমমান পরীক্ষা

ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া নজরদারি

অনলাইন ডেস্ক : | বুধবার, ২৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া নজরদারি

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে থেকে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপসহ সব সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া নজরদারি করা হবে। কোনো আইডিতে সন্দেহ হলে তা মনিটরিং করবে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (২৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এসএসসি পরীক্ষার নিরাপত্তা সংক্রান্ত এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


বৈঠক থেকে জানা গেছে, এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া নজরদারি রাখা হবে। কেউ যেন প্রশ্নপত্র ফাঁস বা গুজব ছাড়াতে না পারে সেসব বিষয়ে মনিটরিং করা হবে। নজরদারি করা হবে মোবাইল ব্যাংকিংয়ের ওপরও। কোনো অ্যাকাউন্টে অস্বাভাবিক লেনদেন হলে সেটি বন্ধ করে খতিয়ে দেখা হবে। বিশেষ করে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপে কঠোর নজরদারি বসানো হবে। কোনো আইডি থেকে গুজব ছাড়ালে তাকে আটক করা হবে। সেই সঙ্গে কোনো আইডিতে সন্দেহ হলে তাকে নজরদারির আওতায় আনা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, এসএসসি-সমমান পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সভা হয়েছে। পরীক্ষা চলাকালে কেউ যদি প্রশ্নফাঁস ও তার চেষ্টা করে অথবা এ ধরনের গুজব ছড়ায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। কারও বিরুদ্ধে অভিযোগ পেলে তাকে আইনের আওতায় আনা হবে। এজন্য আমাদের কঠোর নজরদাবি থাকবে।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:১৪ অপরাহ্ণ | বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত